বিশ্বনাথে করোনা প্রতিরোধে সেচ্ছায় গ্রাম ‘লকডাউন’

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

বিশ্বনাথে করোনা প্রতিরোধে সেচ্ছায় গ্রাম ‘লকডাউন’

বিশ্বনাথ প্রতিনিধি :: করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষের অহেতুক বিচরণ রোধ ও সমাজাকি দূরত্ব নিশ্চিত করতে সিলেটের বিশ্বনাথ উপজেলায়ও সেচ্ছায় ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে একটি গ্রাম।গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার রামপাশা ইউনিয়নের দোহাল গ্রাম ‘লকডাউন’ করা হয়। এসময় গ্রামের প্রবেশ পথে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরী করেন স্থানীয়রা। ব্যারিকেডে ঝুলিয়ে রাখা হয় সর্তক বার্তা। করোনা পরিস্থিতির কারণে উদ্বিগ্ন হয়ে, এমনটি করা হয়েছে বলে জানিয়েছেন সচেতন গ্রামবাসী।

গ্রামের সচেতন তরুণ রেজাউল করিম সাংবাদিকদের জানান, এ সময়টা নিজের পরিবার, সমাজ ও দেশের স্বার্থে আমাদের ঘরে থাকা উচিৎ। অনেকেই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানছি না। অযথা আড্ডা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই আমরা ১০-১৫ জন তরুণ মিলে, প্রবীণদের পরামর্শ নিয়ে গ্রাম ‘লকডাউন’ করেছি। এতে কারো দূর্ভোগ যেন সৃষ্টি না হয়, সে বিষয়টিও খেয়াল রাখা হচ্ছে। কারো খাবার প্রয়োজন হলে বা অতি প্রয়োজনীয় কাজ আমরাই দায়িত্ব নিয়ে করে দিচ্ছি।

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, এ সময়ে ‘লকডাউন’ একটি ভালো উদ্যোগ যদি কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..