প্রচ্ছদ

নারী সাংবাদিক মিনাকে গুলি করে হত্যা

১২ মে ২০১৯, ০১:০৫

ক্রাইম সিলেট ডেস্ক :
ছবি: সংগৃহীত

Sharing is caring!

আফগানিস্তানের কাবুলে দুই বন্দুকধারীর গুলিতে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকাল সাড়ে ৭টার দিকে কাবুলের একটি বাজারে এই ঘটনা ঘটে। নিহত সাংবাদিক মিনা মঙ্গল দেশটির একজন জনপ্রিয় টিভি উপস্থাপিকা এবং সংসদের উপদেষ্টা। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র নসরত রহিমি জানান, প্রাথমিকভাবে জানা গেছে মোটর সাইকেলে করে দু’জন বন্দুকধারী হামলা চালিয়েছে। তবে পুলিশ বলছে, হামলাকারী সংখ্যায় দুইজনের বেশি ছিল। ভিড়ের মধ্যে মিশে মিনার উপর নজরদারি চালানো হচ্ছিল। শনিবার সকালের এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। পুলিশ তদন্ত চালাচ্ছে।

মিনার পরিবার জানিয়েছে, বাজারের ওই এলাকা থেকে সকালে মিনা অফিস যান। সেখানেই তার গাড়ি আসে। হামলার দিনও গাড়ির জন্যই অপেক্ষা করছিলেন তিনি। সেই সময়ে তার উপর হামলা চালানো হয়। কী কারণে এই হামলা বা মিনার কোনো শত্রু ছিল কি না সে ব্যাপারে কিছুই জানাতে পারেননি তারা।

এক প্রত্যক্ষদর্শী জানান, বাজারে তখন প্রচুর মানুষের ভিড়। দুই যুবক মোটরসাইকেল থেকে নেমে আচমকাই গুলি চালাতে শুরু করে। তাদের মুখ ঢাকা ছিল। গুলির আওয়াজে ভিড় কমে এলে ওই মহিলার দিকে ছুটে গিয়ে তাকে গুলি করে বন্দুকধারীরা।

তদন্তকারীরা জানান, এ হামলার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি কোনো সংগঠনই। কাজেই এটা জঙ্গি হামলা কি না সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে মিনা নারীদের সুরক্ষা ও অধিকার নিয়ে দীর্ঘদিন ধরেই লড়াই করছেন। আফগানিস্তানের মেয়েদের স্কুলে যাওয়ার প্রয়োজনীয়তা নিয়ে বিভিন্ন কর্মশালা করেছেন তিনি। সেটাও কোনো গোষ্ঠীর মাথাব্যথার কারণ হতে পারে। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া পেজে খুনের হুমকিও পেয়েছিলেন তিনি। এই হত্যার তদন্তের জন্য বিশেষ টিম তৈরি করা হয়েছে জানিয়েছে পুলিশ।

  •  
  •  
  •  

আর্কাইভ

May 2019
S S M T W T F
« Apr    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
shares