সিলেটে আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু ৯ মার্চ

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, মার্চ ৩, ২০১৯

সিলেটে আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু ৯ মার্চ

সিলেট :: এবারের ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলাটি দর্শনার্থী ও ক্রেতাদের জন্য অত্যন্ত আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর পরিবেশে আয়োজনের সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। দেশী বিদেশী মানসম্পন্ন পন্যসামগ্রী প্রদর্শন ও ক্রয়/বিক্রয়ের মাধ্যমে পরিপূর্ণ আন্তর্জাতিক বাণিজ্যমেলা।

বাংলাদেশের বড় বড় পণ্য উৎপাদনকারী প্রতিষ্টান এবং ভারত, চীন, মিশর, থাইল্যান্ড, কাশ্মীর ও পাকিস্থান সহ বিশ্বের আরো বিভিন্ন দেশের অংশগ্রহন করবে।

৯ মার্চ (শনিবার) বিকাল ৩টায় সিলেটের বাণিজ্যমেলা আনুষ্টানিকভাবে উদ্বোধন করা হবে।

রবিবার সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, সিলেট ৫ম আন্তর্জাতিক বাণজ্যমেলা-২০১৯ এর আহবায়ক মো. আব্দুল জব্বার জলিল এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে আব্দুল জব্বার জলিল লিখিত বক্তব্যে বলেন, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃক আয়োজিত প্রতি বছরের ন্যায় এবারো বাণিজ্যমন্ত্রণালয় ও শাহী ঈদগাহ উপজেলা মাঠ কর্তৃপক্ষ সিলেট সদর উপজেলার অনুমোদন এ মেলা। জেলা প্রশাসন ও সিলেট মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগীতায় সিলেট মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে এবং সরাসরি তত্বাবধানে মাস ব্যাপী বাণিজ্যমেলা। স্থানীয় ও জাতীয় শিল্প উদ্যোগতাদের প্রস্তুতকৃত বিভিন্ন পণ্যসামগ্রীর প্রচার ও প্রসারের জন্য এবং বিদেশী বিভিন্ন পণ্যের সহিত দেশীয় পণ্যের গুনগত মান যাচাই করা সহ নতুন নতুন তরুন উদ্যোগতা তৈরীর লক্ষ্যে মেলার  আয়োজন।

তিনি বলেন, প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলের স্থানীয় ব্যবসায়ী,তৃণমূল নারী উদ্যোগতা, তরুন উদ্যোগতা ব্যবসায়ীদের উৎসাহীত করার লক্ষ্যে দেশী ও বিদেশী সম্মিলিত অংশগ্রহনে বাণিজ্যমেলা হবে আকর্ষণীয়। বাণিজ্যমেলায় সমাজের অবহেলীত সম্প্রদায়কে পূর্নবাসনে সহায়তার জন্য এবং তাদেরকে কর্মমুখী করার লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারও ফ্রি স্টল বরাদ্ধ দেওয়া হয়েছে। শিশুদের বিনোদনের জন্য শিশুপার্ক ও বিভিন্ন আকর্ষণীয় এবং অত্যাধুনিক বিনোদনমুলক ইভেন্টের ব্যবস্থা রয়েছে। মেলার মাঠ প্রাঙ্গনে পুরুষ ও মহিলাদের সুবিধার জন্য আলাদা আলাদা মসজিদ ও ওয়াশরুমের ব্যবস্থা। মাঠের নিরাপত্তার জন্য সরকারী বিভিন্ন নিরাপত্তা বাহিনীর পাশাপাশী থাকবে আমাদের নিজস্ব পোষাকদারী নিরাপত্তা কর্মীবাহিনী।এছাড়াও সারা মাঠ জুড়ে থাকবে সিসি ক্যামেরা। রাস্থা ও পার্কিংয়ের শৃংখলার দ্বায়ীত্বে থাকবে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূলিশ ও আমাদের নিজস্ব নিরাপত্তা কর্মীবাহিনী। সার্বক্ষণিক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য থাকবে জেনারেটর ব্যবস্থা। আপনারা সাংবাদিকদের জন্য মাঠ প্রাঙ্গনে একটি মিডিয়া সেল রুমের ব্যবস্থা রয়েছে। এছাড়াও দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য বিভিন্ন সময় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। মেলার আকর্ষণীয় কার্যক্রম সমুহ সিলেট ক্যাবল সিস্টেম (প্রাঃ) লিঃ(এসসিএস)এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

বাণিজ্যমেলায় প্রতিবন্ধীদের জন্য প্রবেশ পাস সহ শিশুদের বিনোদনের সকল ইভেন্ট প্রতিবন্ধী শিশুদের ফ্রি ব্যবহারের ব্যবস্থা রয়েছে। প্রতিবন্ধীদের জন্য নির্ধারিত পরিচয়পত্র প্রদর্শন পুর্বক পাসকার্ড মেলার গেইট অথবা অফিস চলাকালীন সময় অফিস থেকে সংগ্রহ করতে পারিবে।

সংবাদ সম্মেলমে আব্দুল জব্বার জলিল বাণিজ্যমেলা সফলের জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) সভাপতি হাসিন আহমদ, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রাক্তণ পরিচালক শফিউল আলম চৌধুরী, মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মাহবুবুর রহমান, জালাল উদ্দিন আহমদ, আলীমুছ ছাদাত চৌধুরী, মাহমুদ বক্স রাজন, মাসুদ জামান, কাজী মকবুল হোসেন, মো. ইলিয়াছুর রহমান, রাজীব ভৌমিক, শাব্বির আহমদ, শাহ আলম এবং মেলার সমন্বয়ক এম, এ মঈন খাঁন বাবলু, সচিব মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..