জৈন্তাপুর উপজেলা পরষিদ নির্বাচনে প্রতিক পেয়ে ১৫ প্রার্থী মাঠে

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৯

জৈন্তাপুর উপজেলা পরষিদ নির্বাচনে প্রতিক পেয়ে ১৫ প্রার্থী মাঠে

জৈন্তাপুর প্রতিনিধি :: আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের জৈন্তুাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৫জন নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন। ৬টি ইউনিয়ন নিয়ে ঘঠিত এ উপজেলায় ভোটার সংখ্যা রয়েছেন ১লক্ষ ৬হাজার ৬শত ২১ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ৪৫ টি, প্রার্থী রয়েচেন ১৫ জন।

জৈন্তাপুর উপজেলায় ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ২য় দফায় প্রতীক পাওয়ার পর প্রার্থী ও কর্মী সমর্থকরা নির্বচনী প্রচারনা শুরু করেছেন উপজেলা জুড়ে। নির্বাচনে ৩ চেয়ানম্যান পতিদন্ধতকা করলেও মূল পতিদন্ধিতা হবে আওয়ামীলীগ প্রার্থী ও আওয়ামীলীগ পরিবারের মধ্যে। মধ্যখানে নেই কোন প্রতিদ্বন্ধি। উপজেলা চেয়ারম্যান পদে রয়েছেন তিন জন উপজেলা আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাধারন সম্পাদক লিয়াকত আলী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) উপজেলা আওয়ামীলীগ‘র ভারপ্রাপ্ত সভাপতি কামাল আহমদ (ঘোড়া) ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোট থেকে মনোনীত প্রার্থী আব্দুল মতিন (মিনার)। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান বাশির উদ্দিন (মাইক), মাওলানা কবির আহমদ (চশমা), শংকর কুমার দাশ (উড়োজাহাজ), আব্দুল হক (টিউবওয়েল), আবুল হোসেন খান (তালা), মোঃ নাজিম উদ্দিন (বই), অপর প্রার্থী আব্দুর রব হাইকোর্ট থেকে নমিনেশন বৈধতা পেলেও প্রতিক বরাদ্ধ পাননি। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জয়মতি রানী (প্রজাপতি), পলিনা রহমান (সেলাই মেশিন), মোসাঃ সুনারা বেগম (কলস), মাধবী রানী (ফুটবল), প্রানতী রানী মালাকার (হাঁস)।

জেলা নির্বাচন অফিস কর্তৃক ২৮ ফেব্রæয়ারী প্রতিক বরাদ্ধ পাওয়ার পর পরই প্রার্থীর সমর্থকরা উপজেলার প্রতিটি গ্রাম হাট-বাজার হোটেল-রেস্তুরা গুলোতে নির্বাচনী প্রচারনা শুরু করেছেন ভোটারদের মধ্যে। ১৮ই মার্চে নির্বাচনের কানাঘুষা শুরু হয়ে গেছে ভোটারদের মধ্যে। সরকার বিরুধী মতের কোন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতায় না থাকায় ভোটারের মধ্যে তেমন একটি নির্বাচনী আমেজ দেখা যায়নি এখন পর্যন্ত। বেশীর ভাগ ভোটারের মধ্যে একই প্রশ্ন যেই নির্বাচিত হইক না কেন তিনি আওয়ামী পরিবারের চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হবেন। এ জন্য সকল ভোটার একই দলের প্রতি সমর্থীত। নির্বাচনী আমেজ বিগত দিনের উপজেলা পরিষদের নির্বাচনের মত হবে না এমনটি ধারনা করছে সাধারন ভোটাররা। জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে যে দুই প্রার্থী মূল প্রতিদন্ধিতায় রায়েছেন একজন হলেন বাংলাদেশ আওয়ামীলীগ‘র মনোনীত প্রার্থী তিনি তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন।

অপর প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন চেয়েও না পেয়ে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল আহমদ তিনি চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে দলের মননিত প্রার্থীর বিপরৃতি নির্বাচনে অংশ গ্রহন করে দ্বিতীয় স্থান হয়েছিলেন। তখন তিনি দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। প্রতিদন্ধি দুই প্রার্থীর দল এক হওয়ায় এখানে দলের চেয়ে প্রার্থীদের গুনা-গুন সম্বলিত বক্তব্য ভোটারদের মন জয় করার চেষ্টা চলছে বেশী। প্রার্থীরা গ্রামে গ্রামে গিয়ে উঠান বৈঠকের মাধ্যমে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। অপর চেয়ারম্যান প্রার্থী ইসলামী ঐক্যজোট মনোনিত আব্দুল মতিন মিনার প্রতিক নিয়ে নিজেই মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়া উপজেলার প্রতিটি বাজারে নির্বাচনী পোষ্টার সাটিয়ে প্রার্থীর সমর্থকরা নিজেরদের সমর্থীত প্রার্থীর গুন-গান গেয়ে ভোটারদের নির্বাচনের দিন কেন্দ্রে গিয়ে আকুতি মিনতি করে যাচ্ছেন। বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন ৫ম উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাড়ানোর কারনে উভয় প্রার্থী নিজের বিজয় নিশ্চিত করে রেখেছেন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিরুধী দলের কোন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন না করাতে তাদের দলের সমর্থকরা নির্বাচনের দিন ভোট কেন্দ্রে যাবে কিনা এ নিয়ে চেয়ারম্যান পদে অংশ গ্রহন নেয়া প্রার্থীরা হিসাব নিকাশ কসছেন। আবার বিরুধী দলের অনেক নেতা কর্মী প্রার্থীদের সাথে ব্যাক্তিগত সম্পর্ক, আত্মীয়তার সুবাধে বা আঞ্চলিকতার দোহাই দিয়ে অনেকেই নির্বাচনি প্রচারনায় সরব দেখা যাচ্ছে। ভাইস চেয়ারম্যান পদের অনেক প্রার্থী বিরুধী মতের থাকায় মাঠ পর্যায়ে অনেক নেতা কর্মীকেই ভোটের আমেজেই মাঠ চসিয়ে বেড়াচ্ছেন। ৬টি ইউরিয়নের মধ্যে জৈন্তাপুর ইউনিয়ন ও দরবস্ত ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী রয়েছে। অন্য ৩টি ইউনিয়নে কোন প্রার্থী না থাকাতে তাদের ভোট কেড়ে আনতে মরিয়া হয়ে উঠেছেন চেয়ারম্যান প্রার্থীগন। এসব ইউনিয়নের ভোটোরের মন জয় করে যারাই ভোট আনতে সক্ষম হবেন বিজয়রে মালা পড়বেন তিনি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..