সিলেটে যৌথ ব্যবসার কথা বলে লাখ লাখটাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯

সিলেটে যৌথ ব্যবসার কথা বলে লাখ লাখটাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

সিলেট নগরীতে গরুর খামার দেওয়ার কথা এক ব্যবসায়ীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে আরেক ব্যবসায়ী। নগরীর পূব শাহ ঈদগাহ এলাকার বাসিন্ধা আব্দুস সহিদ এর সাথে এমন প্রতারণা করেন রশিদ গনি।
রশিদ গনি চৌধুরী রায়নগর রাজবাড়ী এলাকার ভাড়া বাসায় থাকতেন সে এই বাসা থেকে টাকা দেওয়ার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। তার দেশের বাড়ি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার তেলিয়া গ্রামে।
এবিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ( উত্তর ) কাছে গত ২৫ আগস্ট একটি অভিযোগ করেন নগরীর পূব শাহ ঈদগাহ এলাকার বাসিন্ধা আব্দুস সহিদ।
অভিযোগে তিনি উল্লেখ করেন- সিলেটে ব্যবসা করার জন্য চিন্তা ভাবনা করেন সহিদ । এমন সময় রশিদ গনি চৌধুরী তার নিজ এলাকা জামালগঞ্জে ব্যবসা করার জন্য প্রস্তাব দেন । কিছুদিন আলাপ আলােচনা করার পরে উনি আব্দুস সহিদকে গরুর খামার কারার প্রস্তাব দেন । প্রস্তাব দেওয়ার পর রশিদ গনি চৌধুরীর এলাকাটা যান এবং সেখানে সরল মনে ব্যবসা করার জন্য সম্মত হন। তবে খামার করার কথা থাকলেও পরবর্তীতে মো : রশিদ গনি চৌধুরী তা স্বার্থসিদ্ধ করতে তাহার পতিত জমিতে কৃষি কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন । কৃষিকাজ করতে হাল ৬ / ৭ লক্ষ টাকা খরা হবে বলেছিলেন । তার মধ্যে সাড়ে তিন থেকে চার হাজার মণ ধান ও গরুর খাওয়ার খড়ও পাওয়া যাবে। রশিদ গনি চৌধুরী বলেন আমি প্রতি বৎসর এই জমি চাষ করে প্রায় সাড়ে তিন থেকে চার হাজার মণ ধান ও খড় পাই । পরবর্তীতে তিনি ব্যবসার বিভিন্ন খাত লেখিয়ে । আমাদের দুজনের কাছ থেকে বিভিন্ন সময় প্রায় ৯ , ০০ , ০০০ / – ( নয় লক্ষ ) টাকা হাতিয়ে নেন । তিনি মোট ২৩ লক্ষ টাকা উপরে খরচ হয়েছে বলে দাবী করে আসছেন। ধান ও টাকার আয় ব্যয়ের হিসাব চাহিলে তিনি প্রতারনার আশ্রয় নিয়ে নানাভাবে কালক্ষেপন করেন এবং আমাদেরকে হুমকি ও ভয়ভীতি দেখাতে শুরু করেন । উনি সিলেটের স্থায়ী বাসিন্দা বিধায় আমরা অস্থায়ী বাসিন্দা হওয়ায় আমরা নিরুপায়, তাই আইনের সহযোগিতা কামনা করছি । ব্যবসায়ীক বিভিন্ন কাজে নগদ অর্থ এবং তাহার ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন রিয়াছি। গনি চৌধুরী , বাংলাদেশ কৃষি ব্যাংক , জামালগঞ্জ শাখা , চলতি হিসাব নং – ৩৭১৩০১৩৪০০০৫৫ । এই হিসাব নম্ব – ৪ প্রায় ৪ ( চার লক্ষ ) টাকার উপরে লেনদেন এবং বাকি টাকা আমরা নগদ প্রদান করিয়াছি ।
এই প্রতারকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের নিকট হস্থক্ষেপ কামনা করছেন আব্দুস সহিদ ও তার বন্ধু নজরুল ইসলাম।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2019
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..