কানাইঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসাবে যারা তৎপর

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৯

কানাইঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসাবে যারা তৎপর

স্টাফ রিপোর্টার :: আগামী ফেব্র“য়ারী মাসে তফশিল আর মার্চ মাসে নির্বাচন হচ্ছে এমন ঘোষনায় জোর তৎপরতা শুরু করেছেন কানাইঘাট উপজেলার সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীরা। কানাইঘাটে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চলছে নানা আলোচনা-পর্যালোচনা। প্রথম বারের মতো দলীয় প্রতীকে উপজেলা নির্বাচন হওয়ায় স্ব স্ব দল থেকে প্রতীক ও মনোনয়ন পত্র সংগ্রহে জোর তৎপরতা চালাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

জানা যায়, আসন্ন নির্বাচনকে সামনে রেখে কানাইঘাট পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি আশিক উদ্দিন চৌধুরী, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সদর ইউপির সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, সিলেট জেলা আওয়ামীলীগের উপপ্রচার সম্পাদক সাতবাঁক ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, কানাইঘাট উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা জাহাঙ্গির আলম রানা, জমিয়তে উলামার যুগ্ম সাধারণ সম্পাদক বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত খায়ের উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা শামসুজ্জামান বাহার। এছাড়া জামায়াত থেকে চেয়ারম্যান পদে লড়তে তৎপরতা চালাচ্ছেন সিলেট জেলা জামায়াতের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মুহাম্মদ আব্দুর রহীম। চেয়ারম্যান পদে স্বতন্ত্র হয়ে লড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষনারত সাংবাদিক এহসানুল হক জসিম। ২০১৪ সালে কানাইঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরী ১৮ দলীয় জোটের সমর্থনে নির্বাচিত হন।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আওয়ামীলীগ নেতা মোস্তাক আহমদ পলাশ বলেন, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিগত দিনের কর্মকান্ড বিবেচনায় দল আমাকে মনোনয়ন দিবে এটা আমার বিশ্বাস। এছাড়া হাইকমান্ড যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই আমার সমর্থন অব্যাহত থাকবে। কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি আশিক উদ্দিন চৌধুরী বলেন- আওয়ামীলীগ সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। তাই আসন্ন নির্বাচনে দল অংশ নিবে কিনা তা নিয়ে সন্দিহান আছি। দল নির্বাচনে গেলে আমি প্রার্থী হবো। উপজেলা নির্বাচনের ব্যাপারে মুহাম্মদ আব্দুর রহীম বলেন- জামায়াতে ইসলামী যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচন করবো। এক্ষেত্রে দল যাকে সমর্থন দিবে তার পক্ষে কাজ করতে আমি প্রস্তুত আছি। ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা খায়ের উদ্দিন চৌধুরী বলেন, গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা তারুন্য নির্ভর মেধাবী নেতৃত্বকে ভালবাসেন। তাই তৃনমূল পর্যায়ের নেতৃত্বকে গতিশীল করার অংশ হিসেবে আমি উপজেলা নির্বাচনে প্রার্থী হতে চাইছি। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচিত হবো।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..