সিসিক নির্বাচনে আ’লীগের মনোনয়ন কিনবেন মাহিউদ্দিন সেলিম

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, জুন ২০, ২০১৮

সিসিক নির্বাচনে আ’লীগের মনোনয়ন কিনবেন মাহিউদ্দিন সেলিম
স্টাফ রিপোর্টার :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে ক্রীড়া সংগঠক ও ব্যবসায়ী মাহি উদ্দিন সেলিমও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করবেন।

আওয়ামী লীগের মনোনয়ন তুলতে আজ (বুধবার) ঢাকায় রওয়ানা করবেন সেলিম। ওইদিনই অথবা বৃহস্পতিবার আওয়ামী লীগের মনোননয়ন সংগ্রহ করবেন বলে জানান সেলিম।

সিলেট সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হতে আগ্রহী দলীয় নেতাদের মধ্যে বুধবার-বৃহস্পতিবার মনোনয়নপত্র বিক্রি করবে আওয়ামী লীগ। ২২ জুন এদের মধ্যে থেকে একজন দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে।

আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে গত সোমবার ৫ জনের নাম কেন্দ্রে পাঠায় মহানগর আওয়ামী লীগ। এই তালিকায় নেই মাহিউদ্দিন সেলিমের নাম।

মহানগর আওয়ামী লীগের তালিকায় নাম না থাকা সত্ত্বেও দলীয় মনোনয়ন কেনা প্রসঙ্গে মাহিউদ্দিন সেলিম  বলেন, আমি মহানগর আওয়ামী লীগের কোনো সদস্য নই। ফলে তাদের প্রেরিত তালিকায় আমার নাম নেই। একজন ব্যবসায়ী হিসেবেই আমি মনোনয়ন পত্র কিনবো। এরআগে ঢাকায় ব্যবসায়ী নেতাকে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রদান করে আওয়ামী লীগ। ফলে আমি আশাবাদি সিলেটে আমাকে মনোনয়ন প্রদান করা হবে। দলের উচ্চমহল থেকে এ ব্যাপারে আমাকে আশ্বস্ত করা হয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার এই সাধারণ সম্পাদক বলেন, আমাক বাদ দিয়ে অন্য কাউকে আওয়ামী লীগের প্রার্থী করা হলেও আমি তাঁর পক্ষে কাজ করবো। একইসঙ্গে আমাকে মনোনয়ন দেওয়া হলেও দলের সব নেতাকর্মীরা আমার পক্ষে কাজ করবেন বলে আমি আশাবাদি।

সোমবার মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মেয়র প্রার্থী হিসেবে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলোয়ার, অধ্যাপক জাকির হোসেন এবং শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদের নাম কেন্দ্রে প্রেরণ করা হয়।

দলীয় মনোনয়ন সংগ্রহ করতে এই পাঁচ নেতাও আজ (বুধবার) ঢাকায় রওয়ানা করবেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিলেট সিটির সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান  বলেন, আমি বুধবার দলীয় মনোনয়ন সংগ্রহ করবো। এরপর দলীয় সিদ্ধান্ত অনুসারনে সিলেট এসে নির্বাচন কমিশন থেকে প্রার্থীতার মনোনয়ন পত্র সংগ্রহ করবো।

সিলেট সিটি নির্বাচনের মেয়র পদে সিলেটের নির্বাচন কমিশনের কার্যালয় থেকে বুধবার পর্যন্ত ৫জন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। সর্বশেষ বুধবার মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী।

এরআগে সোমবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মুক্তাদির আহমদ মনোনয়ন পত্র সংগ্রহ করেন। গত বৃহস্পতিবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মনোননয় পত্র সংগ্রহ করেন এহসানুল হক তাহের ও মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব ফেরদৌসী জুবায়ের।

গত ১৩ জুন থেকে এ নির্বাচনের মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়। আগামী ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

সিলেট সিটি নির্বাচনে মনোনয়ন বাছাইয়ের তারিখ ১ ও ২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..