গ্রিণ প্লান সিলেটের উদ্যোগে সরকারি মহিলা কলেজে ফলজ বৃক্ষরোপন

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৭

Sharing is caring!

সিলেট :: গ্রিণ প্লান সিলেটের উদ্যোগে শনিবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টায় সিলেট সরকারি মহিলা কলেজে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে বৃক্ষরোপন একটি গুরুত্বপূর্ণ বিষয়। বৃক্ষ আমাদের পরিবেশ দূষণ থেকে বাঁচায়। বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে বৃক্ষরোপনের উপর খুবই গুরুত্বারোপ করা হয়েছে। সিলেটের গ্রিণ প্লান এর তরুণ প্রজন্ম এই বাস্তবতাকে অনুধাবন করে যেভাবে মাঠে নেমেছেন তা সফলতা না এসে পারে না। বিশেষ করে গ্রিণ প্লান সিলেট প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ফলজ বৃক্ষরোপনের যে কর্মসুচী গ্রহণ ও বাস্তবায়ন করছে সেটা আরো উৎসাহ ব্যঞ্জক। জননেতা কামরান বলেন, গ্রিণ প্লান বৃক্ষরোপন করেই ক্ষান্ত নয়, তারা মানুষকে জাগাতে বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে পরিবেশ সম্পর্কে সচেতন করে যাচ্ছেন। তিনি বলেন, আমি মনে করি ফলজ বৃক্ষরোপন কর্মসূচী শুধু সিলেটের নয় এই কর্মসূচী সারা দেশের কর্মসূচী হওয়া উচিত। কারণ এ কর্মসূচী সফল হলে অক্সিজেনের পাশাপাশি ফরমালিনমুক্ত ফল পাওয়া যাবে এবং মানুষ সুস্বাস্থ্যের অধিকারী হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সরকারি মহিলা কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. নুরুল ইসলাম বলেন, গ্রিণ প্লান সিলেট আমাদের কলেজে বৃক্ষরোপন করায় তাদেরকে সাধুবাদ জানাচ্ছি। আমি আশাবাদি এই উদ্যোগটি শিক্ষার্থীদের মধ্যেও ছড়িয়ে পড়বে। কর্মসূচীটি অব্যাহত রাখার জন্য গ্রিণ প্লান সিলেটকে আহ্বান জানান।

কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক ইত্তেফাকের সিলেট ব্যুরো চীফ হুমায়ূন রশিদ চৌধুরী, গ্রিণ প্লান এর চেয়ারম্যান মোহাম্মদ মোশতাক চৌধুরী, এটিএন নিউজ সিলেটের স্টাফ রিপোর্টার শাহ মুজিবুর রহমান জখন, কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ফাহিমা জিন্নুরাইন, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান জামালুর রহমান, এসোসিয়েট প্রফেসর মুছব্বির চৌধুরী, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও গ্রিণ প্লান এর ভাইস চেয়ারম্যান মঞ্জুর আহমদ, সেক্রেটারী এম. আলী হোসাইন, এসিস্ট্যান্ট সেক্রেটারী মো. আলমগীর চৌধুরী, সিলেট লেখিকা সংঘের সহ সভাপতি ইসমত হানিফা চৌধুরী, গ্রিণ প্লানের সাংগঠনিক সম্পাদক জাহেদ হোসাইন রাহীন, কোষাধ্যক্ষ মো. নাসির উদ্দিন, নির্বাহী সদস্য এখলাছ উর রহমান এখলাছ, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, রোটারিয়ান রেবেকা জাহান রোজি, দৈনিক সিলেট বাণী’র স্টাফ রিপোর্টার সোলায়মান আল মাহমুদ, নিউজচেম্বার২৪ এর সম্পাদক তাওহীদুল ইসলাম, পুষ্পকলি সম্পাদক শাহিদ হাতিমী, দি আর্থ অব অটোগ্রাফ এর সম্পাদক আব্দুল কাদির জীবন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares