গোয়াইনঘাটে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বেগম রোকেয়া দিবস পালিত

প্রকাশিত: 3:24 PM, December 9, 2017

গোয়াইনঘাট প্রতিনিধি : গোয়াইনঘাটে সারা দেশের ন্যায় আর্ন্তজাতিক দূর্নীতি বিরোধী ও বেগম রোকেয়া দিবস বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। উপজেলা প্রসাশন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দুদকের সহযোগিতায় এবং উপজেলা প্রসাশনের সহযোগিতায় এবং মহিলা বিষয়ক কার্য্যালয়ের উদ্যেগে পৃথক পৃথক ভাবে র‌্যালি,মানববন্ধন,এবং সততা ষ্টোর’র উদ্ধোধন ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

৯ডিসেম্বর সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল’র নেতৃত্বে পরিষদ চত্বরে জাতীয় সংঙ্গীত পরিবেশন এবং কবুতর অবমুক্ত করে দিবসটির উদ্ভোধন ঘোষনা করেণ। পরে শহীদ মিনার চত্বরে ঘন্টাব্যাপী বিশাল মানববন্ধন ও দূর্নীতি বিরোধী গনসাক্ষর সংগ্রহ করা হয়। মানববন্ধনে দূর্নীতির বিরোদ্ধে সবাই ঐক্যবদ্ধ্য হয়ে সূখী সমৃদ্ধশালী দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যাক্ত করে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল,উপজেলা প্রকৌশলী ফখরুল ইসলাম,সহকারী মৎস্য কর্মকর্তা আলমগির হোসেন,সহকারী শিক্ষা কর্মকর্তা রেজাউল ইসলাম,এবাএখা কর্মকর্তা আব্দুল হাকিম,উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিঠির সভাপতি ইউসুফ কামাল,সাধারণ সম্পাদক আব্দুল মালিক,সদস্য কামাল আবেদীন,সাংবাদিক আলী হোসেন,পেশাজিবি ফোরামের সভাপতি শিবেন চন্দ্র দাস প্রমূখ। একই সাথে বেগম রোকিয়া দিবস উপলক্ষ্যে র‌্যালী ও মানববন্ধন অনূষ্টিত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্ভোধন করেন। উপজেলা মিলনায়তনে উপজেলার জন প্রতিনিধি বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিক ও পেশাজিবি ফোরামের নেতৃবৃন্দের অংশ গ্রহনে আলোচনা সভা অনুষ্টিত হয়।

সোয়া ১২টায় উপজেলা পরিষদ মিলানায়তনে শামিম আহমদের পরিচালনায় মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমার সভাপতিত্বে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্য আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনও বিশ্বজিত কুমার পাল। সভায় দুইজন সাফল্য অর্জনকারী নারী আকলিমা বেগম ও খুদেজা বেগমকে সম্মননা ক্রেষ্টও সনদ প্রধান করেন অতিথি বৃন্দ।

পরে একই মঞ্চে অনুষ্টিত আর্ন্তজাতিক দূর্নীতি বিরোধী আলোচনা সভায় কামঠির সভাপতি ইউসুফ কামালের সভাপতিত্বে শামিম আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনও বিশ্বজিত কুমার পাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকৌশলী ফখরুল ইসলাম,তাসলিমা বেগম,সহকারী মৎস্যকর্মকর্তা আলমঙ্গীর হোসেন,সাধারণ সম্পাদক দূ,প্র,ক,গোয়াইনঘাট’র আব্দুল মালিক,লুৎফুর রহমান(সিএ)প্রমূখ।
সভায় প্রধান অতিথি বলেন দূর্নীতির বিরোদ্বে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। দূর্নীতি জাতীয় উন্নতির অন্তরায়। আমরা সবাই লোভ লালশা পরিহার করে আত্মশুদ্ধি অর্জনের মাধ্যেমে সূখী/সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মানে কাজ করতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..