ছাতকে সন্ত্রাসী হামলার ঘটনায় পৃথক মামলা, কিশোরের অবস্থা আশস্কাজনক

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

ছাতকে সন্ত্রাসী হামলার ঘটনায় পৃথক মামলা, কিশোরের অবস্থা আশস্কাজনক
সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ছাতকের দোলারবাজার ইউনিয়নের জাহিদপুরে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন ইস্যুকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় আহত চিকিৎসাধীন আমিনুল হক (১৭) এর অবস্থা আশষ্কাজনক বলে জানা গেছে।
বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হলে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ইবনে সিনা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ওই দিন রাতেই ডা: মশিঊর রহমানের তত্বাবধানে কিশোরের মাথায় বড় ধরনের অপারেশন করা হয়। এদিকে সন্ত্রাসী হামলা ও সংঘর্ষের ঘটনায় ছাতক থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।
গত ৬ আগষ্ট জাহিদপর গ্রামের মৃত. হাজী আফরোজ আলীর ছেলে আব্দুল খালিক বাদী হয়ে একই গ্রামের মৃত. কাছিদ আলীর ছেলে মো. আজব আলীকে প্রধান, মিছবা উদ্দিন, নিজাম উদ্দিন, মনির উদ্দিন,  গোলাব উদ্দিন, আরজ আলীসহ  ১৫ জনকে আসামী করে ছাতক থানায় একটি মামলা (নং-৫) দায়ের করা হয়। মামলাটি ধারা-১৪৩/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৫০৬/১১৪/৩৪ পেনাল কোড রুজু করা হয়।
এর আগে এ ঘটনায় আজব আলী বাদী হয়ে ৫ আগষ্ট ছাতক থানায় একই গ্রামের আব্দুল মালিক, আব্দুল খালিক, সিরাজ মিয়া, জালাল উদ্দীন, সহ ১১ জনের বিরুদ্ধে মামলা (নং-৪) দায়ের করা হয়।
স্থানীয় সুত্রে জানা যায়, জাহিদপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন ইস্যুকে কেন্দ্র করে মঙ্গলবার (৪ আগষ্ট) বিকেল ৫টার দিকে উপজেলার জাহিদপুর পুরাতন বাজারে জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সাবেক সভাপতি আজব আলীর নেতৃত্বে ডা. আব্দুল খালিক ও কিশোর আমিনুল  হকের উপর হামলা করা হয়। পরে উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।
আহত উভয়পক্ষের নুরুল ইসলাম, এনামুল হক, আব্দুল খালিক, সাইদুল হক, আতিকুর রহমান, আমিনুল হককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তী ও  কিশোর আমিনুল হক এর অবস্থার অবনতি হলে তাকে ইবনে সিনা হাসপাতালে স্থানাস্তরিত করা হয়। আজব আলী, আইমান উদ্দিনকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তী ও অন্যন্যদের স্থানীয় ভাবে  চিকিৎসা দেওয়া হয়েছে।
এর আগে বিদ্যালয় পরিচালনা কমিটি কমিটি গঠন ইস্যুতে সংবাদ প্রকাশের জেরে জাতীয় দৈনিক ‘ঢাকা প্রতিদিন’ এর সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শামীম আহমদ তালুকদারকে প্রাণনাশের হুমকি দেন সন্ত্রাসী আজব আলী। এ ঘটনায় সোমবার (৩ আগষ্ট) ছাতক থানায় আজব আলীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাংবাদিক শামীম তালুকদার।
এ বিষয়ে ডা: মশিঊর রহমান জানান, অপারেশন শেষে তাকে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..