প্রচ্ছদ

সুনামগঞ্জে ১৭ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ

০৯ জুলাই ২০১৯, ১৬:৩২

সুনামগঞ্জ প্রতিনিধি ::

Sharing is caring!

সুনামগঞ্জের সীমান্তে ভারতীয় মহিষ গরুরচালান সহ বিপুল পরিমাণ ভারতীয় মালামাল জব্দ করেছে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। জব্দ তালিকা শেষে এসব ভারতীয় মালামাল সুনামগঞ্জ শুল্ক কর্মকর্তার কার্যালয়,বনবিভাগ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেয়া হয়েছে। জব্দকৃত এসব মালামালের মুল্য প্রায় ১৭ লাখ টাকা হতে পারে বলে জানান বিজিবি অধিনায়ক।

মঙ্গলবার ব্যাটালিয়ন হেডকোয়ার্টাসের মিডিয়া সেল জানায়, তাহিরপুরের চারাগাঁও বিওপির বিজিবি টহল দল সীমান্তের লামাকাঁটা গ্রাম হতে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ২০ ঘনফুট গোল কাঠ আটক করে।

জেলার বিশ্বম্ভরপুরউপজেলার ডলুরা বিওপির বিজিবি টহল দল অপর এক অভিযানে কাপনা গ্রাম হতে ২৪ বোতিল বিদেশি মদ আটক করে। জেলার দোয়ারারাবাজার উপজেলার বাঁশতলা বিওপির বিজিবি টহল দল মোল্লারপাড় এলাকা হতে ভারতীয় ৬টি মহিষ আটক করে।

চলতি সপ্তাহে গত বুধবার রাতে তাহিরপুরের টেকেরঘাট বিওপির বিজিবি টহল দল সীমান্তের মাটিকাঁটা গ্রাম থেকে বিনাশুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ৪০০০ হাজার কেজি কয়লা, উপজেলার লাউড়েরগড় বিওপির বিজিবি টহল দল অপর এক অভিযানে সীমান্তনদী জাদুকাটা থেকে ২৫০০ কেজি ভারতীয় কয়লা আটক করে।
বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি বিওপির বিজিবি টহল দল চিনাকান্দি বিওপির টহল গুচ্ছগ্রাম থেকে ৮৪০ প্যাকেট ভারতীয় নাসির বিড়ি আটক করে।

একই উপজেলার মাছিমপুর বিওপির বিজিবি টহল দল গামারীতলা থেকে ১২৩ বোতল বিদেশি মদ আটক করে।জেলার দোয়ারাবাজারের বাঁশতলা বিওপির বিজিবি টহল দল হক নগর কলোনী এলাকা থেকে সাতটি ভারতীয় চোরাই গরু আটক করে। একই উপজেলার বাগানবাড়ি বিওপির বিজিবি টহল দল বাগানবাড়ি সীমান্ত থেকে এপার থেকে ভারতের ওপারে নিয়ে যাবার পথে ১২০ কেজি মটর বুট ও ৩০ কেজি মশুর ডাল আটক করে।

সোমবার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, জব্দকৃত ভারতীয় গরু-মহিষের চালান সহ অন্যান্য চোরাই মালামালের মুল্য প্রায় ১৬ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা হতে পারে।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

shares