সাংবাদিকের ওপর হামলা আলোচিত পাথরখেকো লিয়াকত দুদিনের রিমান্ডে

প্রকাশিত: 11:51 PM, February 1, 2018

জসিম উদ্দীন : আদালতের এজলাসের সামনে দুই ফটো সাংবাদিকের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় সিলেটের আলোচিত পাথরখেকো জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক হাদিউল ইসলাম আসামির তিন দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক সাইফুজ্জামান হিরোর দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, জৈন্তাপুরে কোয়ারির দখল নিয়ে সংঘর্ষে একজন নিহতের ঘটনায় গত ২৫ জানুয়ারি আদালত লিয়াকত আলীসহ ৩০ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তাকে কারাগারে নেওয়ার সময় ছবি ও ভিডিও সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন নিরানন্দ পাল ও যুগান্তরের আলোকচিত্রী মামুন হাসান।

এ ঘটনায় ২৬ জানুয়ারি যমুনা টেলিভিশনের সিলেট অফিসের ক্যামেরাপারসন নিরানন্দ পাল বাদী হয়ে মামলা করেন। মামলাটি দ্রুত বিচার আইনে রেকর্ড করে পুলিশ।

লিয়াকত আলী ছাড়া মামলার এজাহারভুক্ত আসামিরা হলো নয়াখেল গ্রামের ফয়েজ আহমদ বাবর ও নজরুল, আদর্শ গ্রামের শামীম আহমদ, হরিপুরের জুয়েল আরমান ও খারু বিলের হোসেইন আহমদ ছাড়াও অজ্ঞাত ১৫-১৬ জন।

এজাহারে উল্লেখ করা হয়েছে, পাথর লুটকে কেন্দ্র করে একজন প্রবাসীকে হত্যার মামলায় আসামি লিয়াকতসহ ৩১ আসামি জামিন নিতে আসেন। আদালত একজনের জামিন মঞ্জুর করে বাকি ৩০ জনকে জেলহাজাতে পাঠানোর নির্দেশ দেন।

খবর পেয়ে আসামিদের ছবি তুলতে যান যমুনা টিভির ক্যামেরাপারসন নিরানন্দ পাল, দৈনিক যুগান্তরের ফটোগ্রাফার মামুন হাসান ও চ্যানেল নাইনের ক্যামেরাপারসন শাকিল আহমদ সোহাগ। এ সময় লিয়াকতের নিদের্শে সাংবাদিকদের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুর করে তার বাহিনী।

হামলায় প্রায় তিন লক্ষাধিক টাকা মূল্যের একটি ক্যামেরা ভাঙচুর করা হয়। পরে আহত সাংবাদিকদের উদ্ধার করে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। যমুনা টিভির ক্যামেরাপারসন নিরানন্দ পাল মাথায় মারাত্মক জখম হন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..