বিশ্বনাথে এক গ্রামে ১ ভোটার!

প্রকাশিত: ৩:০৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০২২

বিশ্বনাথে এক গ্রামে ১ ভোটার!
বিশ্বনাথ প্রতিনিধি : আগামী ২ নভেম্বর নবগঠিত সিলেটের বিশ্বনাথ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে অনেকটা জোরেশোরেই চলছে প্রচার প্রচারণা। কিন্তু প্রথম এ নির্বাচনে একটি গ্রামের ৮১ জন ভোটারের মধ্যে ৮০ জন ভোটারই তাদের ন্যায্য ভোটাধিকার থেকে অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছেন। বিধায় বর্তমানে ভোটার তালিকা অনুযায়ী ওই গ্রামের ভোটার মাত্র একজন!
বড় ধরনের এমন অসঙ্গতি রেখে ভোটার তালিকা পুনর্বিন্যাস কাজ করেছে নির্বাচন অফিস। নবগঠিত পৌরসভায় ৪নং ওয়ার্ডে ‘খালি সাইল’ নামের একটি গ্রাম অন্তর্ভুক্ত করা হয়। গ্রামটি আগে ছিল দেওকলস ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত।
ইউনিয়ন পরিষদের ভোটার তালিকায় দেখা যায়, ওই গ্রামে মোট ভোটার সংখ্যা ৮১ জন রয়েছে। ভোটার এলাকার নম্বর ১৮২৮ কিন্তু গ্রামটি ইউনিয়ন থেকে পৌরসভায় অন্তর্ভুক্ত হওয়ার পর ভোটার তালিকা পুনর্বিন্যাসের সময় ৮১ জনের মধ্যে ৮০ জন ভোটারই বাদ পড়ে গেছেন। তালিকায় অন্তর্ভুক্ত হওয়া এই ভাগ্যবতী একমাত্র ভোটার হচ্ছেন গ্রামের রুনু চৌধুরীর মেয়ে অঞ্জনা চৌধুরী।
এছাড়াও পৌরসভার এই ভোটার তালিকায় ‘খালি সাইল’ নামের পরিবর্তে লেখা হয়েছে ‘দত্তা কানিশাইল’। ফলে ‘ভোটারদের’ ভোটার আইডি কার্ডের সঙ্গে পৌরসভার ভোটার তালিকায় গ্রামের নামের বড় একটি অসঙ্গতিও লক্ষ্য করা গেছে। এ নিয়ে ভোটার ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ আর হতাশা বিরাজ করছে।
তবে এর দায় নিতে নারাজ উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার। জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তার কিছুই করার নেই। সবকিছুই জানেন পৌর প্রশ্বাস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।
বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, এ বিষয়ে সবকিছু জানেন নির্বাচন কর্মকর্তা।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..