হবিগঞ্জ সদর হাসপাতালে অনিয়ম-অব্যবস্থাপনা দেখে ক্ষুব্ধ পর্যটন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, মে ৪, ২০১৯

হবিগঞ্জ সদর হাসপাতালে অনিয়ম-অব্যবস্থাপনা দেখে ক্ষুব্ধ পর্যটন প্রতিমন্ত্রী

Sharing is caring!

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেছেন বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

শনিবার (৪ মে) দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পরিদর্শনে গিয়ে হাসপাতালের পরিবেশ দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি। এ সময় তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে দ্রুত সকল সমস্যা সমাধানের তাগিদ দেন ।

পরিদর্শনকালীন মন্ত্রী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করতে গিয়ে ওয়ার্ডের ভেতরে ময়লা আবর্জনার স্তূপ দেখতে পান। বিশেষ করে শিশু ওয়ার্ডে ময়লা-আবর্জনার স্তূপ দেখে ক্ষুব্ধ হন তিনি। পরে মন্ত্রী বিনামূল্যে ওষুধ বিতরণ বিভাগ পরিদর্শন করে সেখানেও অনিয়ম-অব্যবস্থাপনা দেখতে পান।

পরিদর্শন শেষে পরে হাসপাতাল হলরুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন সুচিন্তি রায় চৌধুরী, তত্ত্বাবধায়ক ডা. রতিন্দ্র চন্দ্র দেব, অতিরিক্ত জেলা প্রশাসক ফজলুল জাহিদ পাবেল, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সহিদুর রহমান, প্রেসক্লাব সভাপতি হারুনুর রশীদ চৌধুরী প্রমূখ।

মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে বিভিন্ন অনিয়ম অব্যবস্থাপনা দেখা গেছে। যত দ্রুত সম্ভব এসকল সমস্যা সমাধান করতে হবে। তাছাড়া দালাল, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাসপাতালের ভেতরে আসতে দেয়া যাবে না। একই সাথে যত্র-তত্র যেন অ্যাম্বুলেন্স পার্কিং না করিয়ে রাখা হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, অভিযোগ রয়েছে হাসপাতালে আসা বিভিন্ন রোগিদের মেডিকেল সার্টিফিকেট (এমসি) দিতে বছরের পর বছর অতিবাহিত করা হয়। যার কারণে বিভিন্ন মামলা-মোকদ্দমার কার্যক্রম ব্যবহত হয়। কিন্তু এখন থেকে রোগীর ছাড়পত্রের সাথে এমসি প্রদান করতে হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares