সিলেটের আকাশে যুদ্ধবিমান কেন? আতঙ্কিত নগরবাসী

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯

সিলেটের আকাশে যুদ্ধবিমান কেন? আতঙ্কিত নগরবাসী

স্টাফ রিপোর্টার :: গত সোম ও মঙ্গলবার সিলেটের আকাশে যুদ্ধবিমান উড়তে দেখা গিয়েছিল। বিমানের বিকট শব্দ আকাশ কাঁপিয়ে মাটিতে নেমে এলে নগরবাসীর অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন এবং দিগ-বিদিক ছুটোছুটি করতে শুরু করেন। বিমানের এই মহড়ার স্থায়িত্ব ছিলো প্রায় ২০ মিনিট।

সম্প্রতি ভারত-পাকিস্তান যুদ্ধাংদেহী পরিস্থিতির বিষয়টি ভাবনায় এনে ভীত হয়ে পড়েন নগরবাসী। এ ঘটনার আগে গণমাধ্যমে এ বিষয়ে কোনো বাহিনীর মহড়ার খবর প্রকাশ হয়নি। যে কারণে সাধারণ জনতা সেদিন উৎকণ্ঠিত হয়ে পড়েন।

তবে এ ঘটনায় আতঙ্কিত না হতে বলেছেন আইএসপিআর এর সহকারী পরিচালক মো. নূর ইসলাম। তিনি বলেন, ‘সিলেটের আকাশে যুদ্ধবিমান দেখা যাওয়ার বিষয়টি সত্য। তবে এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বাংলাদেশ বিমানবাহিনীর কোনো মহড়া পরিচালনা করা হচ্ছে না। তাই বিষয়টি গণমাধ্যমে সেভাবে আসেনি।’

এটি পাইলটদের নিয়মিত প্রশিক্ষণের অংশ জানিয়ে তিনি বলেন, ‘পাইলটদের যুদ্ধবিমান ওড়ানোর দক্ষতা বাড়ানোর জন্য এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে।’

গত সোমবার (১৮ মার্চ) দুপুরের পর হঠাৎ করে যুদ্ধবিমানের শব্দ শোনেন সিলেটবাসী। পরদিন মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় আবার যুদ্ধবিমানের শব্দ শোনা যায়। এ সময় প্রায় ২০ মিনিট এক বা একাধিক বিমানকে আকাশে চক্কর দিতে দেখা যায়। এ সময় আতঙ্কিত হয়ে পড়েন সিলেটের লোকজন।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..