সিলেটে নানা আয়োজনে পালিত হচ্ছে বঙ্গবীর ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৮

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, আজীবন গণতন্ত্রী, বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার নানা আয়োজনে পালিত হচ্ছে। বঙ্গবীরের মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, সকালে মরহুম জেনারেল এম.এ.জি ওসমানীর মাজার জিয়ারত, মাজারে পুষ্পস্তবক অর্পণ, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল, কাঙালি ভোজ এবং রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা অনুষ্ঠান। ওসমানী জাদুঘর আয়োজিত কর্মসূচিতে সিলেটের সর্বস্তরের নাগরিকবৃন্দকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।
বঙ্গবীর এম.এ.জি ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দৈনিক সংবাদপত্রে বিশেষ নিবন্ধ ও ক্রোড়পত্র প্রকাশ করছে।
বঙ্গবীর ওসমানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ওসমানী জাদুঘর সিলেট হাই স্কুল ও কলেজ শিক্ষার্থীদের জন্য ১২ ফেব্রুয়ারি এক রচনা প্রতিযোগিতা আয়োজন করে। আজ শুক্রবার সকাল ৯টায় ওসমানী জাদুঘরের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত, ফাতেহা পাঠ, পুস্পস্তবক অর্পণ, খতমে কোরআন, বিকেল ৩ টায় জাদুঘর প্রাঙ্গণে আলোচনা অনুষ্ঠান এবং পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
‘মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবীর জেনারেল এম.এ.জি.ওসমানীর জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদ’ এবং ‘বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানী মেমোরিয়াল ট্রাস্ট’-এর পক্ষ থেকে সকাল ৯ টায় মরহুম ওসমানীর মাজার জিয়ারত, পুস্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ এবং মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
‘বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেট’ মরহুমের মাজার জিয়ারত, পুস্পস্তবক অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদযাপন পরিষদ সিলেট’র উদ্যোগে আজ শুক্রবার বিকেল ৩ টায় নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে ইতোপূর্বে অনুষ্ঠিত বঙ্গবীর ওসমানী চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হবে।
এছাড়াও বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবীর ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে নানাবিধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মাজার জিয়ারত এবং অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণেচ্ছু সংগঠন, প্রতিষ্ঠান ও ওসমানী অনুরাগী ব্যক্তিবর্গকে আজ শুক্রবার সকাল ৯ টার মধ্যে দরগাহে হযরত শাহজালাল (র.)-এর মাজার কমপ্লেক্সে সমবেত হওয়ার জন্য ‘মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবীর জেনারেল এম.এ.জি.ওসমানীর জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।
এদিকে, মরহুম জেনারেল ওসমানীর গ্রামের বাড়ি সিলেটের ওসমানীনগর থানাধীন দয়ামীরে পরিবারের পক্ষ থেকে ৩৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল এবং শিরনি বিতরণের আয়োজন করা হয়।
জাতীয় জনতা পার্টি
বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানী কর্তৃক প্রতিষ্ঠিত রাজনৈতিক দল জাতীয় জনতা পার্টির পক্ষ থেকে বর্তমান পার্টি প্রধান, সাবেক সংসদ সদস্য এডভোকেট নুরুল ইসলাম খানের নেতৃত্বে গত বৃহস্পতিবার বাদ জোহর মরহুম ওসমানীর মাজার জিয়ারত, ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ এবং দরগাহে হযরত শাহজালাল (র.) প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..

shares