বিশ্বনাথে বিদ্যুৎ সংযোগ প্রদানে পিডিবি’র গ্রাহকদের আপত্তি

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮

বিশ্বনাথে বিদ্যুৎ সংযোগ প্রদানে পিডিবি’র গ্রাহকদের আপত্তি
বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ পিডিবি’র আওতাধীন বিদ্যুৎ সংযোগকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। উপজেলার অলংকারী ইউনিয়নের সাবান টেংরা গ্রামের সামছুল ইসলাম আঙ্গুর তার বাড়িতে এই বিদ্যুৎ সংযোগ নেওয়ার চেষ্টা করলে এলাকাকার পিডিবি’র গ্রাহকরা এতে আপত্তি দেওয়ায় এই বিরোধ সৃষ্টি হয়।
এদিকে, সামছুল ইসলাম আঙ্গুরের বাড়িতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর লাইন সংযোগে আপত্তি ও নিষেধাজ্ঞা জারীকরণের আবেদন জানিয়ে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার (জিএম) এবং সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর নির্বাহী প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ দিয়েছেন এলাকাবাসী।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ প্রদানকৃত লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর অধিনে অলংকারী ইউনিয়নের টেংরা আলী পাড়া, বেতসান্দি, সালামপুর ও ছনখাড়ীগাঁও গ্রামের প্রায় ৫শতাধিক গ্রাহক বিদ্যুৎ ব্যবহার করে আসছেন। এসব গ্রাহকদের নিজস্ব অর্থায়নে নির্মিত উক্ত বিদ্যুৎ লাইনে মাত্র একটি ট্রান্সফরমান থাকায় লো ভোল্টেজের কারণে গ্রাহকদের সমস্যা হচ্ছে। এমতাবস্থায় সাবান টেংরা গ্রামের সামছুল ইসলাম আঙ্গুর তার বাড়ির পার্শ্ববর্তি ঘরে ও আশপাশের বাড়িতে পল্লী বিদ্যুতের লাইন বিদ্যমান থাকা সত্তে ও তিনি সেখান থেকে বিদ্যুৎ সংযোগ না নিয়ে প্রায় আধা কিলোমিটার দুরে অবস্থিত পিডিবি’র লাইন থেকে সংযোগ নেওয়ার পায়তারা করেছেন। যেখানে পল্লী বিদুৎতের একটি খুটি পুতে লাইন সংযোগ দেওয়া সম্ভব, সেখানে ১০টি খুটি পুতে সরকারের অতিরিক্ত টাকা অপচয় করা হচ্ছে। যদি সামছুল ইসলাম আঙ্গুর এর বাড়িতে উক্ত পিডিবি’র লাইন থেকে সংযোগ প্রদান করা হয় তাহলে ভোগান্তির শিকার হবেন ৩গ্রামের ৫শতাধিক গ্রাহক। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তাই জনস্বার্থে উক্ত লাইন নির্মাণে নিষেধাজ্ঞা আরোপের জন্য আবেদন জানানো হয়।
এব্যাপারে সাবান টেংরা গ্রামের সামছুল ইসলাম আঙ্গুর বলেন, আমার গ্রামের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো থাকলেও আমার ঘরটি বিদ্যুৎ বঞ্চিত রয়েছে। আমি ২০০৬ সালে পল্লী বিদ্যুতের সংযোগ প্রদানের জন্য আবেদন করি। এসময় একটি পক্ষ বাধা দেওয়ায় আমি বিদ্যুৎ সংযোগ পাইনি। পরবর্তী শতভাগ বিদ্যুতায়নের আওতায় আমি পিডিবি’তে আবেদন করি। কিন্ত তাতেও বাধা দেওয়া হচ্ছে। আমি প্রতিহিংসার শিকার। পল্লী বিদ্যুৎ কিংবা পিডিবি যেখান থেকেই হোক যাতে বিদ্যুৎ সংযোগ পান সেজন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আবেদন জানান তিনি।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2018
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

সর্বশেষ খবর

………………………..