আধুনিক সিলেট গড়তে আমার রয়েছে মহাপরিকল্পনা : ড. আব্দুল মোমেন

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮

আধুনিক সিলেট গড়তে আমার রয়েছে মহাপরিকল্পনা : ড. আব্দুল মোমেন

Sharing is caring!

সিলেট :: আধুনিক সিলেট উন্নয়নের মহাপরিকল্পনা উপস্থাপন করেছেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. এ কে আব্দুল মোমেন।
বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর ) দুপুরে নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটানিয়ার হলরুমে সোশ্যাল এনগেজমেন্ট ফর লাইভলিহুড ফাউন্ডেশন এর সভাপতি জনাম মো: আব্দুর রশিদ খান রাশেদের সভাপতিত্বে সিলেটের সচেতন নাগরিক ছাত্র-যুব সমাজের সঙ্গে মতবিনিময় সভায় সিলেটের উন্নয়ন নিয়ে নিজের ভাবনাগুলো উপস্থাপন করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সিলেটের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে নিজের প্রচেষ্টা ও উদ্যোগের বিষয়টি তুলে ধরেন তিনি।
এছাড়া সিলেট নগরীর যানজট নিরসনে দু’টি লিংরোড স্থাপনে নিজের পরিকল্পনার কথাও জানান ড. মোমেন। ডিজিটাল সিলেট সিটি, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন, স্বাস্থ্যসেবার উন্নয়ন, হাইটেক পার্ক নির্মাণ, নগরীর ছড়া খাল উদ্ধার ও সংরক্ষণ, সড়ক, রেল ও বিমান যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়নসহ আইনশৃঙ্খলাসহ সিলেটের উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন প্রকল্পের বর্তমান অবস্থা ও নিজের পরিকল্পনাধীন বিভিন্ন বিষয় উপস্থাপন করেন।
ড. মোমেন বলেন, আগেও অনেক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে, তবে সে অনুযায়ী কাজ হয়নি খুব বেশি। সিলেট-বিমানবন্দর সড়ক চার লেনের কাজ খুব শীঘ্রই শুরু হবে। সিলেট ওসমানী বিমানবন্দরকে তিন থেক চার গুণ করে আন্তর্জাতিক ফ্লাইট চালুর ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ২০১৭ সালে স্বাস্থ্য খাতে অপারেটিং প্রোগ্রামের আওতায় বেশ কিছু কাজ হচ্ছে। সরকারের উন্নয়ন প্রকল্প সমূহের যথাযথ বাস্তবায়ন ও তদারকি হলে দেশের উন্নয়ন টেকসই হবে।
তিনি আরও বলেন, নগরীর চৌহাট্টায় নির্মিত একসময়ের সিলেট সদর হাসপাতাল হিসেবে পরিচিত, এটিকে পরবর্তী সময়ে শহীদ শামসুদ্দিন হাসপাতাল এবং বর্তমানে বিশেষায়িত শিশু হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে। যে কারণে পৃথকভাবে ২৫০ শয্যাবিশিষ্ট সিলেট সদর হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য আলাদা জমি খোঁজা হচ্ছে। যত দ্রুত সম্ভব কাজ শুরু হয়ে যাবে।
মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- তরুন পেশাজীবী ডা: মো: আবু সালেহ খান, ছাত্রনেতা মো: হোসেন বাবর, সাংবাদিক আশরাফুর রহমান জুয়েল অগ্নীবীনা সমাজকল্যাণ সংস্থার সভাপতি মোহাম্মদ আবুল কাশেম, কাওছার হোসেন, ফাহিম আহমদ, আশরাফুল ইসলাম সাহিন, তারেক আহমদ আনছারি, সবুজ আহমদসহ ছাত্র ও যুবসমাজের প্রতিনিধিবৃন্দ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2018
S S M T W T F
« Aug   Oct »
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

সর্বশেষ খবর

………………………..

shares