গণজাগরণ মঞ্চের ইমরান এইচ সরকার আটক

প্রকাশিত: 8:26 PM, June 6, 2018

গণজাগরণ মঞ্চের ইমরান এইচ সরকার আটক

ক্রাইম সিলেট ডেস্ক : রাজধানীর শাহবাগ থেকে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (৬ জুন) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার বন্ধের দাবিতে’ মঞ্চের ঘোষিত কর্মসূচি থেকে তাকে আটক করা হয়।

ঘটনাস্থলে থাকা সংগঠনের কর্মীরা জানান, বুধবার বিকালে শাহবাগে বন্দুকযুদ্ধ বন্ধ করার দাবিতে মানববন্ধনের প্রস্তুতিকালে সাদা পোশাকের পুলিশ ইমরান এইচ সরকারকে তুলে নিয়ে যায়। কী কারণে এবং কোথায় তাকে নেয়া হচ্ছে তা জানা যায়নি।

গণজাগরণ মঞ্চের কয়েকজন কর্মী জানান, বিকেলে কর্মসূচি পালনকালে ইমরান এইচ সরকারকে আটক করে নিয়ে যান র‌্যাবের সাদা পোশাকধারী ৭-৮ সদস্য।

র‌্যাব-১০ এর একটি টিম ‘ক্রসফায়ারের নামে নির্বিচারে মানুষ খুন’ এর প্রতিবাদে আজ বিকাল চারটায় শাহবাগ মোড়ে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা সেখানে সমেবেত হয়। এসময় র‌্যাব-১০ এর দু’টি গাড়ি থেকে প্রায় ২০-২৫ জন সদস্য সমাবেশস্থল ঘিরে ফেলে। সমাবেশ থেকে ‘কথা বলার’ কথা বলে ইমরান এইচ সরকারকে গাড়িতে উঠিয়ে নেয়।

এই সময় গণজাগরণ মঞ্চের কর্মীরা বাঁধা দিতে এলে র্যাব সদস্যরা তাদের লাঠিপেটা করে এবং অস্ত্র বের করে ভয় দেখায়।

এ সময় একজন আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইমরান এইচ সরকারকে তুলে নিয়ে যাওয়ায় দুঃখ প্রকাশ করে সাংস্কৃতিক কর্মী সঙ্গীতা ইমাম সাংবাদিকদের বলেন, আমরা এখানে কথা বলতে এসেছিলাম। কিন্তু ইমরান এইচ সরকারকে এভাবে তুলে নিয়ে যাবে এটা ঠিক নয়।

প্রসঙ্গত, ফেসবুকে একটি ইভেন্ট ক্রিয়েট করে বুধবার বিকালে মাদকবিরোধী অভিযানে ‘বিনা বিচারে হত্যা’র প্রতিবাদে শাহবাগে সমাবেশে করতে জড়ো হয় গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। এই সমাবেশ থেকে সরকারকে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড থেকে সরে আসার আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2018
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..