ওসমানীতে নার্স রেখাদের চরম অনিয়ম দূর্নীতির রামরাজত্ব

প্রকাশিত: 2:24 AM, December 23, 2017

নিজস্ব প্রতিনিধি:: সিলেট ওসমানী মেডিকেল কলেজের ভেতরে বাইরে রেখা বণিক ও সহযোগিদের চরম অনিয়ম দূর্নীতির রামরাজত্ব চলছে।  ঔষধ থেকে শুরু করে স্টাফদের পোষাক, ডিউটি ও আইসিউ প্রতিটি ধাপেই আছে সিমাহীন দূর্নীতি। আর এসব দূর্নীতি কে সুকৌশলে বাস্তবায়ন করে আসছে মেডিকেলে অঘোষিত নিয়ন্ত্রক স্থানীয় অর্ডারে রেখা বর্ণিক এবং তার সহযোগিরা। আর তাদের পূর্ন সহযোগিতা করছিলেন নাম প্রকাশে অনিচ্ছুক সাবেক এক কর্মকর্তা। ওসমানী হাসপাতালের নার্সদের পোষাকের রং পরিবর্তন বিষয়ে একটি সিদ্ধান্ত হবে, এ মর্মে কথা দিয়ে সাদাকগজে স্বাক্ষর দিতে অধীনস্থ নার্সদের বাধ্য করেন রেখা বনিক। কিন্তু পরবর্তীতে পোষাকের রং পরিবর্তন বিষয়ে কিছুই লেখা হয়নি বা কিছুই করা হয়নি।

অভিযোগ ওঠেছে- কয়েকজন স্টাফ নার্সদের বিরুদ্ধে। হাসপাতালের আইসিইউ নিয়ে নার্সদের চলছে স্বজনপ্রীতি। আর বলি হচ্ছেন হাসপাতালে আসা রোগী সাধারণরা। জানা গেছে, মেডিকেলের স্টাফ নার্স কণিকার আত্মীয়তার সম্পর্কের এক রোগি আসার কথা হাসপাতালে। এই রোগির জন্য দরকার আইসিইউতে শয্যা। এ জন্য হাসপাতালের আইসিইউ-এর খালি বেড দেওয়া হচ্ছেনা অন্য রোগিদের। অভিযোগ উঠেছে- হাসপাতালের আলোচিত সিনিয়র স্টাফ নার্স রেখা বণিকের দিকে। তার ইশারায় তিনদিন আইসিইউতে কোনো রোগি নেয়া হয়নি। অথচ আইসিইউ-এর বেড রয়েছে শূন্য।

রেখা রাণী বণিক বর্তমানে মেডিকেলের স্টাফ কেবিনের অর্থাৎ ১৮ নং ওয়ার্ড ইনচর্জ। একই সাথে ভারপাপ্ত সুপারভাইজার-এর দায়িত্বও পালন করছেন। লকাল ওডারে দুইটি পদের দায়িত্ব পালন করেন বলে প্রচার করে থাকেন।
ওসমানী হাসপাতালের নার্স রেখা বণিকের হাত থেকে রক্ষা পেতে নাম নির্যাতিত ও নিপীড়িত সেবিকারা সংশি¬ষ্ট কর্তৃপক্ষের আশু পদক্ষেপ কামনা করেছেন। তবে সেবিকা রেখা রাণী বনিক সাংবাদিকদের কাছে তার বিরুদ্ধে আপনীত অন্যায়,অনাচার, আত্মসাত,ঘুষ বানিজ্য ও চাঁদাবাজির সকল অভিযোগ অস্বীকার করেছেন। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে ওসমানীতে চাকরী করার চেয়ে রেখার কাজ করা অনেক ভাল আমাদের বেশিরভাগ টাকা পাওয়া যায়। কারণ রেখা সিন্ডিকেটের সাথে জড়িত আরও এক স্টাফ নার্স তিনি আইসিউ নার্স ইনচার্জ উনার স্বামীর একটি ফার্মেসী রয়েছে। এই ফার্মেসীতে মেডিকেলের সরকারি ঔষধ পাচারের অভিযোগ পাওয়া গেছে।
ওসমানী হাসপাতালের নার্স রেখা বণিকের হাত থেকে রক্ষা পেতে নাম নির্যাতিত ও নিপীড়িত সেবিকারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু পদক্ষেপ কামনা করেছেন। তবে সেবিকা রেখা রাণী বনিক সাংবাদিকদের কাছে তার বিরুদ্ধে আপনীত অন্যায়,অনাচার, আত্মসাত,ঘুষ বানিজ্য ও চাঁদাবাজির সকল অভিযোগ অস্বীকার করেছেন। বিস্তারিত আসছে——

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..