মুন্নি” হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটে মানববন্ধন

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৭

Sharing is caring!

সিলেট :: সুনামগঞ্জের দিরাই উপজেলার “হুমায়রা আক্তার মুন্নি” হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নারী বিষয়ক অনলাইন সাময়িকী উইমেন ওয়ার্ডস এর উদ্যোগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উক্ত মানবন্ধন অনুষ্ঠিত হয়। সংস্কৃতিকর্মী ফাহমিদা খান ঊর্মি এর সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নারী মুক্তি সংসদ সিলেটের সভাপতি ইন্দ্রানী সেন।
এতে বক্তারা নারীদের অধিকার নিয়ে কথা বলেন। দেশে নারী ও কন্যা শিশু নির্যাতনের হার ক্রমাগত বাড়ছে। প্রায় প্রতিদিনই ধর্ষণসহ বিভিন্ন ধরণের সহিংসতার খবর প্রকাশিত হচ্ছে। যা খুবই বেদনাদায়ক। আমাদের সকলের তাই ঐক্যবদ্ধ হতে হবে। মুন্নির হত্যাকারীদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি হোক, যেন আর কেউ এ ধরণের ঘটনা ঘটানোর সাহস না পায়।আজকের এই মানববন্ধনে সবাই উপস্থিত থেকে উত্যক্তকারী, নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে একাত্ম হবার আহব্বান জানান।
প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর (শনিবার) রাতে ঘরে ঢুকে মুন্নিকে পড়ার টেবিলেই উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করে ইয়াহিয়া। প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে মুন্নিকে খুন করা হয় বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। মুন্নি দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো। এদিকে ঘটনার ২দিন পর সোমবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় মুন্নীর মা রাহেলা বেগম বাদী হয়ে ইয়াহিয়া ও তানভীরকে আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তানভীরকে আগেই জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিলো পুলিশ। মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। অন্যদিকে মুন্নি হত্যার ঘটনার পর থেকে গা ঢাকা দেয়া প্রধান অভিযুক্ত ‘ঘাতক’ মো. ইয়াহিয়া বুধবার (২০ ডিসেম্বর) রাত ১টার দিকে সিলেট সদরের দোরসা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।
মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন উইমেন ওয়ার্ডসের সম্পাদক অদিতি দাস, এতে আরো বক্তব্য রাখেন, প্রবীণ সংস্কৃতিকর্মী অম্বরীষ দত্ত, ব্লাস্ট এর সমন্বয়ক এড. ইরফানুজ্জামান চৌধুরী, সুজন সিলেটের সভাপতি ফারুখ মাহমুদ চৌধুরী, সংস্কৃতিকর্মী এনামুল মুনীর, বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, ইনার হুইলের সাধারণ সম্পাদক ফরিদা নাসরিন, শতভিষার মুখ্য নির্বাহী রীমা দাস, গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু, রাজনৈতিককর্মী রনেন সরকার রনি, সমাজকর্মী তমিস্রা তিথি।
এতে আরো উপস্থিত ছিলেন, প্রেসক্লাব সিলেটের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সাংবাদিক ইয়াহহিয়া ফজল, সজল ছত্রী, সজল ঘোষ, নাট্য ও সংস্কৃতিকর্মী মোস্তাক আহমেদ, গৌতম দত্ত চৌধুরী, গৌরব দত্ত চৌধুরী, স্বপ্না দে, উত্তম কাব্য, সাগর দাস জন, মাসুম খান, লিপি রানী মোদক, সায়েম আহমেদ, এড. আজিজুর রহমান, শিমুল আক্তার মুন্নি, নাঈম প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares