ফাইনালে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: 6:54 PM, December 19, 2017

ডেস্ক নিউজ : সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ। মঙ্গলবার দুর্বল ভুটানকে সহজেই ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক দলটি। আর দিনের অন্য ম্যাচে ভারত হেসে খেলে ১০-০ গেলে নেপালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। বাংলাদেশ ও ভারত দুই খেলায় জয়ী হয়ে ৬ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠে। তবে ভারত গোল ব্যাবধানে এগিয়ে রয়েছে।
মঙ্গলবার কমলাপুর শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে দুটি গোল করেছেন আঁখি খাতুন। একটি গোল করেন সাজেদা খাতুন। দিনের অপর ম্যাচে ভারত ১০-০ গোলে নেপালকে হারিয়েছে। এ ম্যাচে ভারত জয় পাওয়ায় স্বাগতিক বাংলাদেশ এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে খেলার টিকিট পায়। আর বিদায় নেয় নেপাল ও ভুটান। আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ ও ভারত গ্রুপ পর্বের শেষ ম্যাচে লড়বে সকাল সাড়ে ১১টায় পয়েন্টের শীর্ষে উঠার জন্য। দিনের অন্য ম্যাচে লড়বে নেপাল ও ভুটান।
টুর্নামেন্টের শুরু থেকেই ফেবারিট হিসেবে নাম আসে স্বাগতিকদের। নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারায় মেয়েরা। এতে সতর্ক বার্তা দেয় টুর্নামেন্টের অন্যদের। ভুটানের সঙ্গে ম্যাচে নামার আগে বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন জানিয়েছিলেন, অ্যাটাকিং ফুটবল খেলবে বাংলাদেশ। ফলে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেই অ্যাটাকিং ফুটবল খেলেই ভুটানকে হারাল মারিয়া মান্ডার নেতৃত্বাধীন দলটি। ম্যাচের ১৩ মিনিটেই দলকে এগিয়ে দেন আঁখি খাতুন।
প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। তবে ৫৬ মিনিটে ফের গোল এলো। নিজের ও দলের জন্য দ্বিতীয় গোলটি করেন আঁখি। শেষ দিকে ৮০ মিনিটে সাজেদা খাতুন গোল করেন। এতে ৩-০ গোল নিয়ে মাঠ ছাড়েন ছোটনের শিষ্যরা। ভারত প্রথম ম্যাচে ৩-০ গোলে ভুটানকে হারিয়েছিল।

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..