পুলিশের উপস্থিতিতেই সিলেট আলীয়ায় শিক্ষার্থীদের হামলা

প্রকাশিত: ৪:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৭

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক : সিটি করপোরেশন সিলেট নগরীর চৌহাট্টায় সিভিল সার্জন ও আলীয়া মাদরাসার কিছু জায়গা নিয়ে উন্নয়ন সংস্থা ওয়াটার এইডের সহযোগিতায় ‘ওয়াশব্লক’ নির্মাণের উদ্যোগ নেয়। প্রকল্পটির জন্য জায়গা চিহ্নিত করে সীমানাপ্রাচীরও নির্মাণ করা হয়। আজ রবিবার দুপুরে সরকারি আলীয়া মাদরাসার শিক্ষার্থীরা হামলা চালিয়ে সেই সীমানাপ্রাচীর ভেঙে ফেলে।
এসময় পুলিশ ছিল নিরব।,উপস্থিত প্রতক্ষ্যদশীরা জানান, পুলিশ অসহায় এর মত দাড়িয়ে ছিল।
শিক্ষার্থীদের চেয়ে পুলিশ ছিল সংখ্যায় নগণ্য।ও অসহায়। পুলিশের সামনেই মাদরাসার শিক্ষার্থীরা সীমানাপ্রাচীর ভেঙে ফেলে। সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ এ ঘটনাকে ন্যাক্কারজনক বলে অভিহিত করেছে।
পুলিশের উধ্ধতন কর্তৃপক্ষ বলছেন উপস্থিত পুলিশ বলতে পারবেন কেন তারা প্রতিরোধ করতে পারেনি
জানা যায়, সীমানা প্রাচীর নির্মাণের পর আলীয়া মাদরাসার শিক্ষার্থীরা ‘ওয়াশব্লক’র বিরোধীতা শুরু করেন। মাদরাসার জায়গায় ‘ওয়াশব্লক’ নির্মিত হলে ‘পবিত্রতা’ নষ্ট হবে বলেও অভিযোগ তুলেন তারা। তবে আলীয়া মাদরাসার শিক্ষার্থীদের এই অভিযোগ অস্বীকার করে সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলছে ওই ওয়াশব্লক’র কারণে পবিত্রতা নষ্ট হওয়ার কোন আশঙ্কা নেই এবং মাদরাসা থেকে নেয়া জায়গায় গোসলখানা ও সিভিল সার্জনের জায়গায় শৌচাগার নির্মিত হবে। সিটি করপোরেশনের এই আশ্বাসের পরও আজ শিক্ষার্থীরা হামলা চালিয়ে ওয়াশব্লকের সীমানা প্রাচীর ভেঙে ফেলে।
এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘‘আলীয়া মাদরাসা কর্তৃপক্ষের অনুমতি নিয়েই চৌহাট্টায় ‘ওয়াশব্লক’ নির্মাণের কাজ শুরু করা হয়। সিটি করপোরেশনের পক্ষ থেকে চিঠি দেয়ার পর মাদরাসা কর্তৃপক্ষ ওয়াশব্লকের জন্য স্থানও নির্ধারণ করে দেন। এরপর এ নিয়ে বিরোধীতা করা রহস্যজনক।’ তিনি বলেন, ‘নগরীর ব্যস্ততম এলাকায় ওয়াশব্লক নির্মাণের দাবি নগরবাসীর দীর্ঘদিনের। তাই এই উন্নয়ন কাজে বাধা দেয়ার মাধ্যমে হামলাকারীরা নগরবাসীর প্রত্যাশা পূরণে ব্যাঘাত সৃষ্টি করছেন।’
সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান সিল বলেন, ‘এরকম একটি জনস্বার্থ সংশ্লিষ্ট কাজে বিরোধীতা করা, মাস্তানের মতো হামলা চালানো খুবই দুঃখজনক। ওয়াশবøক নির্মাণের আগেই সিটি করপোরেশন মাদরাসা কর্র্তৃপক্ষের সাথে কথা বলে অনুমতি নেয়। এমনকি তাদেরকে চিঠিও দেয়া হয়। এরপরও হামলা চালিয়ে সীমানাপ্রাচীর ভেঙে ফেলা হলো কাদের উসকানিতে।’
পুলিশের উপস্থিতিতেই আলীয়া মাদরাসার শিক্ষার্থীদের হামলার বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবদুল ওয়াহাব সিল নিউজ বিডিডটকমকে বলেন, ‘আসলে ঘটনাস্থলে যারা ছিলেন, তারাই ভালো বলতে পারবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares