সাংবাদিক মাহমুদা ডলি’কে গ্রেফতারের চেষ্টা: বিএনপি ও সাংবাদিক সংগঠনগুলোর নিন্দা

প্রকাশিত: ২:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৭

Sharing is caring!

ক্রাইম ডেস্ক : যুক্তরাষ্ট্রভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল আওয়াজবিডি’র বাংলাদেশ ব্যুরো প্রধান এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য মাহমুদা ডলিকে অন্যায়ভাবে গ্রেফতারের চেষ্টা চালিয়েছে পুলিশ বাহিনী।
আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় নিয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে এ বিড়ম্বনার শিকার হন সংগ্রামী এই সাংবাদিক। জানা যায় যে, আজ আদালতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়ের সংবাদ সংগ্রহ করতে অন্যান্য সাংবাদিকদের সাথে মাহমুদা ডলিও গিয়েছিলেন। কিন্তু কোনো কারণ ছাড়াই তাকে অন্যায়ভাবে গ্রেফতার করেন পুলিশ সদস্যরা। এক পর্যায়ে এ নিয়ে বাকি সাংবাদিকদের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। সাংবাদিক সহকর্মীদের তোপের মুখে শেষ পর্যন্ত মাহমুদা ডলিকে ছেড়ে দিতে বাধ্য হন পুলিশ সদস্যরা। এ ঘটনায় সাংবাদিক মাহমুদা ডলি জানান, কোনো কারণ ছাড়াই আমাকে অন্যায়ভাবে গ্রেফতার করার চেষ্টা চালানো হয়েছে। এ পরিস্থিতিতে আমি চরমভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, সংবাদকর্মীদের ওপর অন্যায়ভাবে হামলা চালিয়ে এ সরকার নিজেদের ব্যর্থতার পরিচয় দিয়েছে।
এ ঘটনায় বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাসহ্ আরো অনেকে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এছাড়াও সাংবাদিক মাহমুদা ডলির ওপর অন্যায়ভাবে গ্রেফতারের ঘৃণ্য প্রচেষ্টায় তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাকর্মী ও সদস্যবৃন্দ। তারা জানান, এ অন্যায় কার্য সংবাদকর্মীদের জন্য অশনিসংকেত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
আওয়াজবিডি’র সম্পাদক শাহ আহমেদ সাজ জানান, আমাদের সিনিয়র সাংবাদিক মাহমুদা ডলির ওপর এমন আচরণে আওয়াজবিডি পরিবারের পক্ষ থেকে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গণমাধ্যমকর্মীদের ওপর এমন অন্যায় চালালে দেশের মানুষের কথা আমরা কিভাবে তুলে ধরবো! এ ঘটনায় আমরা বাকরুদ্ধ; বলার কোনো ভাষা নেই আমার। আমি আশা করছি অনতিবিলম্বে সাংবাদিক ডলিকে অন্যায়ভাবে গ্রেফতার চেষ্টায় ক্ষমা চাইবে পুলিশ প্রশাসন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares