ব্যস্ত সময় পার করছেন সিলেটের উদীয়মান সঙ্গীত শিল্পী রিমা

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৭

Sharing is caring!

এ. এইচ সাগর :: চলতি শীতের মৌসুমে টিপ টিপ সীলা বৃষ্টির মতো গণ কোয়াশা উপেক্ষা দিন-রাতে মঞ্চে গান গেয়ে ব্যস্ত সময় পার করছেন নবাগত এই সঙ্গীত শিল্পি। হরিণীর মত চোখ, ঝকঝকে হাসি ভরা মুখ সব মিলিয়ে দেখতে এক রাজ কন্যা মতো। কন্ঠে রয়েছে তার মধুর সুরেলা সুর, আর কোকিলে মত মিষ্টি মধুর কণ্ঠ। যার গানে জয় করছে দেশের হাজারও সঙ্গীত প্রেমীদের মন। সেই সাথে সঙ্গীত জগতে প্রিয় হয়ে উঠছেন তিনি।

পাঠক যার কথা বলছিলাম এতাক্ষণ সে হলো- সঙ্গীত শিল্পি রিমা সরকার, সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানাধীন শুংক গ্রামের মো: আব্দুল খালিক ও মাতা সুফিয়া বেগম এর মেয়ে।

ভালো মানের গান শুনতে কে না পছন্দ করেন। গানগুলো হয় যদি শ্রোতার মনের মত তাহলে তো কথাই নেই। রিমা হচ্ছে সেই মনের মত গান উপহার দেয়ার মত বাউল ও ফোক গানের ভান্ডার। তার তরুণ সুরেলা প্রাণ উজার করা কণ্ঠ দিয়ে বর্তমান সময়ের নবীণ ও প্রবীণ সঙ্গীত ভক্ত দর্শক শ্রোতাদের মঞ্চ গানে কাপিয়ে তোলছেন রিমা সরকার। রিমা যেভাবে তার সু-মধুর কণ্ঠে মঞ্চ গান পরিবেশন করেন, সঙ্গীত প্রেমী শ্রোতাদের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

শিল্পি রিমা সরকারের সাথে একান্ত সাক্ষাৎকারে সাংবাদিক আমির হোসেন সাগর।

বর্তমান সময়ে সিলেটসহ বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগনঞ্জসহ প্রায় দেশে ভিবিন্ন জেলায় বড় বড় মঞ্চ ও সাস্কৃতিক অনুষ্টানে দেখা যায় শিল্পী রিমাকে। স্কুল-কলেজ, জেলা পরিষদ, উরুসসহ ভিবিন্ন অনুষ্টানে গান গেয়ে কেরাচ্ছেন রিমা। পাশাপাশি বাংলাদেশ বেতার, চ্যানেল এসসহ কয়েকটি বেসরকারি টিভিতে মাঝে মধ্যে গান করে তাকেন। ২০১৬ সালে ক্ষুদে গানরাজে ও অংশ গ্রহণ করে ঢাকায় ৩য় রাউন্ড পর্যন্ত গান পরিবেশন করেন।

এছাড়া রিমা গানে ভিবিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে অনেক সম্মাননাসহ অনেকগুলো পুরষ্কার অর্জন করেছেন।

রিমা বলেন, একদম ছোটবেলা থেকেই সঙ্গীতের প্রতি আমার অনেক আগ্রহ রয়েছে। বুক ভরা স্বপ্ন দেখতাম সঙ্গীত নিয়ে, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে। নিজেকে একজন শিল্পী তৈরী করার লক্ষে লেখা পড়ার পাশাপাশি দিনের পর দিন গান চরচা করে যাচ্ছি, স্বপ্ন পূরণের লক্ষ্যে।

তিনি জানান, হবিগঞ্জে সঙ্গীত শিল্পী বাউল উস্তাদ মিলাদুর ইসলাম মিলাদের কাছে ২০১০ সাল থেকে আমি গানের শিক্ষা শুরু করি, এখন ও করছি।

রিমা আরো বলেন, গানই হচ্ছে এখন আমার প্রাণ। তাই নিজেকে একজন প্রতিষ্ঠিত সঙ্গীত শিল্পী হিসেবে তৈরি করতে আমি চেষ্টা ও পরিশ্রম করে যাচ্ছি। আমার গান ভক্ত শ্রোতাদের ভালবাসা আর দোয়া নিয়ে জীবনে ভালো কিছু উপহার দিতে চাই। সেইটা মাথায় রেখে আমি এগিয়ে চলছি। আমার বাবা-মার ভালবাসা আর সহযোগীতায়।

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares