কে হচ্ছেন আগামীর সিলেটের নগর পিতা?

প্রকাশিত: ৭:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৭

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক : সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে সিলেট নগরে নতুন আমেজের মাত্রা শুরু হয়েছে।আগামী বছরের জুন মাসের মধ্যে সিলেট সিটির নির্বাচন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন(ইসি)।
সংবাদমাধ্যমে এরকম সংবাদের পর মেয়র পদে আগ্রহী প্রার্থীরা গা ঝাড়া দিয়ে উঠেছেন। সিলেট মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়েরের প্রার্থীতার ঘোষণার পর শুরু হয়েছে আর ও নতুন মাত্রা। যদি শেষ পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার না করেন তাহলে ত্রিমুখী লড়াই হবে, সেটা নগরবাসীর কথায়ই টের পাওয়া যাচ্ছে।
মেয়র পদে প্রার্থীরা এবার দলীয় মনোয়ন ও প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করবেন। বিশেষ করে বড় দুই দল আওয়ামীলীগ ও বিএনপিতে এখন গ্রুপিং লবিং তুঙ্গে। দুই দলে একাধিক নেতা মনোয়ন লড়াইয়ে নামায় দলীয় কোন্দল ও বাড়ছে। মনোয়ন প্রতাশী নেতাদের মধ্যে শুরু হয়েছে কাদা ছোড়াছুড়ি। আক্রমণ পাল্টা আক্রমণের বক্তব্য-বিবৃতিতে দলীয় রাজনীতি উত্তপ্ত হয়ে উঠছে।
আসন্ন নির্বাচনে আওয়ামীগের মনোয়নে মেয়র পদে নির্বাচনের লক্ষ্যে মাঠে নেমেছেন দলটির মহানগর কমিটির সভাপতি, সাবেক দুইবারের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।
তবে দলীয় সূত্র জানায়, মনোয়ন নিয়ে মূল লড়াইটা হবে কামরান ও আসাদের মধ্যে। এদিকে বিএনপির মনোয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। তবে শেষ পর্যন্ত বর্তমান মেয়র আরিফুল হকই পেতে পারেন দলীয় মনোয়ন। তবে দলীয় মনোয়ন যারাই পান না কেন, জামায়াত প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের শেষ পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার না করলে লড়াইটা হবে ত্রিমুখী। কারণ সিলেট মহানগরীতে জামায়াতের রয়েছে বিশাল ভোট ব্যাংক।
১৮ দলীয় জোটের দোহাই দিয়ে গতবার জামায়াত প্রার্থী প্রত্যাহার করলেও এবার কোনভাবেই ছাড় দিতে রাজী নয় জামায়াত। তাই মেয়র পদের এই লড়াইয়ে কে শেষ পর্যন্ত জয়ী হবেন সেটা জানতে হলে নির্বাচনের অপেক্ষায়ই থাকতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..

shares