রাজশাহীর কাছে হারল সিলেট সিক্সার্স

প্রকাশিত: 3:13 AM, November 18, 2017

ইদ্রিছ আলী, ঢাকা থেকে :: মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএলের ১৭ তম ম্যাচে সিলেট সিক্সার্সকে সাত উইকেটে হারিয়েছে রাজশাহী কিংস। টস জিতে সিলেটকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় রাজশাহী। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে সিলেট। জবাবে ১৫ বল বাকি থাকতে সাত উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।
রাজশাহীর পক্ষে মমিনুল হক ৩৬ বলে ৪২ ও রনি তালুকদার ২২ বলে ২৪ রান করেন। জাকির হোসেন ২৬ বলে ৫১ ও মুশফিকুর রহিম ২০ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।
বিপিএলের পঞ্চম আসরে টিকে থাকতে হলে রাজশাহী কিংসের জয়ের কোনো বিকল্প নেই। ঠিক তারই ধারাবাহিকতায় ১৪৭ রানের টার্গেটে মাঠে নামে রাজশাহী কিংস। শুরু থেকেইন নিয়ন্ত্রিত ভাবে সিলেট বোলারদের উপর ব্যাট চালায় মুনিমুল হক ও রনি তালুকদার।
মুনিমুল ৩৬ বলে ৪২ রান করে ও রনি ২২ বলে ২৪ রান করে ফিরলে জয় অনেকটা নিশ্চিত হয়ে যায় রাজশাহী কিংসের। অবশ্য পেটেল কিছু করতে না পারলেও বাকি কাজটা করেন জাকির হাসান ও মুশফিকুর রহিম। জাকির হাসানের ২৬ বলে ৫১ ও মুশফিকুর রহিমের ২০ বলে ২৫ রানের অপরাজিত ইনিংসে জয় পায় রাজশাহী কিংস।
বৃষ্টির কারণে গত বুধবারের দুটি ম্যাচই ভেসে গিয়েছিল। একদিন বিরতির পর আবারও আজ শুক্রবার মাঠে গড়িয়েছে বিপিএল। ঘরের মাঠে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)র পঞ্চম আসরের দুর্দান্ত যাত্রা শুরু করেছিলো সিলেট সিক্সার্স। তবে ঢাকা পর্বেই এসেই সিলেটের সেই দুর্দান্ত পারফামেন্স হারিয়ে যায়।
এর আগে খেলার প্রথম দিক থেকেই আক্রমানাক্ত বোলিং ব্যাটিং বির্পযয়ে পরে সিলেট। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যাউ আন্দ্রে ফ্লেচার তাকে আউট করে মোহাম্মদ সামি। এরপরে উপুল থারাঙ্গা দলের রানের চাকা সচল করে ধানুষ্কা গুনাথালিকা সাথে নিয়ে। কিন্তু ১৪ বলে ১০ রান করে উপুল থারাঙ্গা ফিরে গেলে কিছুটা চাপে পরে রাজশাহী। এর আগে কেজরিক উইলিয়ামস বল বাউন্ডারি হাকাতে গেলে মেহেদী হাসান মিরাজ হাতে ধরা পরে। তবে ধানুষ্কা গুনাথালিকার ঝড় ব্যাটিংয়ে কিছুটা এগিয়ে যায় সিলেট সিক্সার্স। কিন্তু নাসির হোসেন ৯ বলে ৯ রান করে ফিরলে আবারো ব্যাটিং বির্পযয়ে পরে সিলেট। নাসিরের পরে সাজঘরে ফিরে যায় ধানুষ্কা গুনাথালিক। সবাই যখন ব্যাট হাতে ব্যার্থ তখনি টিম বির্সনানকে সাথে নিয়ে ব্যাট হাতে জ্বলে উঠে সাব্বির রহমান ৬৯ রানের একটি ভালো পার্টানশিপ করেন। সাব্বির ফিরে যায় ২৫ বলে ৪১ রান করে।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১৫০/৩ (১৭.৩ ওভার)
ব্যাটিং জাকির হাসান (৫১*), মুশফিকুর রহিম (২৫*)
আউট : মুনিমুল হক, রনি তালুকদার, প্যাটেল
টার্গেট : ১৪৭
রাজশাহী কিংস একাদশ : মুনিমুল হক, রনি তালুকদার, মুশফিকুর রহিম ,জেমস ফ্রাঙ্কলিন, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা, মোহাম্মদ সামি, কেজরিক উইলিয়ামস, ড্যারেন স্যামি, জাকির হাসান, প্যাটেল।
সিলেট সিক্সার্স একাদশ : নাসির হোসেন, সাব্বির রহমান, নুরুল ইসলাম সোহান, আবুল হাসান রাজু, তাইজুল ইসলাম, নাবিল সামাদ, আন্দ্রে ফ্লেচার, উপুল থারাঙ্গা, লিয়াম প্লাঙ্কেট, ধানুষ্কা গুনাথালিকা, টিম ব্রেসনান।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..