গোয়াইনঘাটে জেএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস, শিক্ষক-পিয়নকে জরিমানা

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৭

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাটে জেএসসি পরীক্ষার কেন্দ্রে প্রশ্ন ফাঁসের অভিযোগে পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কামাল উদ্দিনকে ৫ হাজার ও গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়ের পিয়ন রজনী কান্ত দে রানাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে তাদের এ অপরাধে জড়িত থাকার কারণে আগামী ৫ বছর পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রোববার (১২ নভেম্বর) ছিলো গণিত পরীক্ষা। এদিন গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ১০ টায় ৮নং কক্ষে পুলিশসহ বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শন করে ম্যাজিস্ট্র্যাট ও গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস। মোবাইল ফোনে প্রশ্নপত্র ফাঁস করার অপরাধে কেন্দ্রে দায়িত্ব পালনরত পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ের শিক্ষক কামাল উদ্দিন ও গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়ের পিয়ন রজনী কান্ত দে রানাকে হাতেনাতে আটক করেন।

পরে পাবলিক পরীক্ষা ১৯৮০ সালের আইনে তাদেরকে মোবাইল কোর্ট দেখিয়ে শিক্ষক কামালকে ৫ হাজার ও পিয়ন রজনী কান্ত দে রানাকে ১০ হাজার টাকা জরিমানা এবং কেন্দ্র সচিব সেলিম উল্ল্যাহ সেলিম এ অপরাধে সম্পৃক্ত শিক্ষক ও পিয়নকে ৫ বছর পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

এ ব্যাপারে কথা হলে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস জানান, প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অপরাধে গোপন সংবাদের ভিত্তিতে শিক্ষক কামাল উদ্দিনকে ৫ হাজার ও পিয়ন রজনী কান্ত দে রানাকে হাতেনাতে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা অপরাধ স্বীকারও করেছে। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের মধ্যে শিক্ষক কামাল উদ্দিনকে ৫ হাজার ও পিয়ন রজনী কান্ত দে রানাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ঘটনায় জড়িত অপরাপরদের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নিতে থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে এ ঘটনায় কেন্দ্র সচিব কর্তৃক আগামী ৫ বছর এদেরকে সব ধরণের পাবলিক পরীক্ষায় দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়ের পিয়ন রানার বিরুদ্ধে দীর্ঘদিন থেকে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মাঝে নকল সরবরাহসহ এ ধরণের অপরাধ প্রবণতায় সহায়তার অভিযোগ রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..

shares