জাফলংয়ের ইউপি সদস্য আতাউর রহমান’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ

প্রকাশিত: 3:05 PM, November 9, 2017

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৩নং পূর্ব জাফলংয়ের ২নং ওয়ার্ডের বর্তমান সদস্য মো: আতাউর রহমান আতাই সমাজ সেবা করতে বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছেন তিনি। কিছু সংখ্যক অনলাইন পত্রিকায় মিথ্যা সংবাদ প্রচার করে কী অর্জন করতে চায় সাংবাদিক নামধারীরা? ইউপি সদস্য আতাউর রহমান বলেন, এর নাম সৎ-সাংবাদিকতা নয়।
মিথ্যা ‘বানোয়াট’ খবর প্রকাশ করে পাঠকদের ‘বিভ্রান্ত’ করে কয়েকটি অনলাইন পত্রিকায় অসৎ-সাংবাদিকতা করছে বলে প্রতিবাদে বলেন আতাইর রহমান আতাই।

তিনি বলেন, যতই বানোয়াট নিউজ প্রকাশ করেন না কেন, এতে যে আমি খুব একটা উত্তেজিত হবো, এমন না। আপনারা ইচ্ছামতো নিউজ করে এবং সেইভাবে পাঠকদের বিভ্রান্ত করেন। কিন্তু সাধারণ মানুষের ক্ষেত্রে অসত্য খবর প্রকাশিত হলে তার প্রতিকার কীভাবে পাবে? প্রতিবাদ দিলেও আপনারা তিন/চার লাইন দেন অথবা দেন না। ইউপি সদস্য আতাই বলেন নাম প্রকাশে অনিচ্ছুক একজন লোক আমাকে ফোন দিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে বড় অংকের কিছু টাকা চায় কিন্তু ওই লোকের অংকের পরিমান টাকা দিতে না পারায় একটি অনলাইনে আমার বিরুদ্বে মিথ্যা সংবাদ প্রকাশ করে।

ইউপি সদস্য আতাউর রহমান আতাই এই মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়ে বলেন, একজন প্রকৃত সাংবাদিক সব সময় দেশের সংবিধান ও আইন মেনেই চলেন। আইনশৃঙ্খলার অবনতি ঘটে বা ঘটার সম্ভাবনা সৃষ্টি হয়, রাষ্ট্র ও ব্যক্তির ভাবমূর্তি ক্ষুণœ হয় বা ধর্মীয় অনুভূতিতে আঘাত করে-এমন কোনো খবর তৈরি করেন না। দৃঢ়তার সঙ্গে বলা যায়, সাংবাদিকরা কোনো কালেই কারো প্রতিপক্ষ ছিলেন না। এখনো নেই এবং আগামীতেও থাকবেন না। সুস্থ ও সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণের লক্ষ্য নিয়েই তারা এই শঙ্কাকুল পেশায় কাজ করেন। সাংবাদিকরা দুরন্ত সাহস নিয়ে সংবাদ প্রকাশ করেন বিধায় দেশ থেকে নানা অনিয়ম-দুর্নীতি রুখে দেওয়া যায়। আপনারা জাতির বিবেক আপনাদের সম্মান করে বলছি এসব কিছু অনলাইন পত্রিকায় নিজের মনগড়া সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকেন ।

আতাউর রহমান আতাই প্রতিবাদ করে আরও বলেন, এলাকার উন্নয়নের লক্ষ্যে উন্নয়নের কাজে সহযোগীতা না করে বাধা তৈরি করছে একটি প্রভাবশালী মহল। এই প্রভাবশালী পাথর খেকো চক্র নানাভাবে আমাকে হয়রানী ও মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, সাম্প্রতি আমি জামিনে মুক্তি পেয়েছি। কিন্তু এই প্রভাবশালী পাথর খেকো চক্র আমাকে কোনো ভাবেই সমাজ সেবা করতে দিচ্ছেনা।

জানা যায়, গোয়াইনঘাটের জাফলং এলাকার একটি পাথর খেকো চক্র ইউপি সদস্য আতাইকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। এই হুমকির কারণ হচ্ছে তার নির্বাচনি এলাকা কান্দুবস্তী, নয়াবস্তী, লাকসামবস্তীসহ এ সকল এলাকার নিরীহ মানুষের ঘর-বাড়ি, জান-মালসহ উচ্ছেদ করার পায়তারা করছে পাথর খেকো চক্রটি। জনপ্রতিনিধি আতাই এই চক্রের বিরুদ্ধে বাধা হয়ে দাঁড়ালে তার বিরুদ্ধে রুখেঁ দাঁড়ায় এই চক্র।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..