সিলেটে ওসমানীর ইন্টার্ন-শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত

প্রকাশিত: 2:09 PM, August 2, 2022

সিলেটে ওসমানীর ইন্টার্ন-শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক: অদ্য মঙলবার বেলা ২ টা পর্যন্ত কর্মবিরতি ও সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করেছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের আন্দোলনকারী ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা।

সোমবার রাত সোয়া দুইটায় মেডিকেল কলেজ, হাসপাতাল ও পুলিশ প্রশাসনের সাথে যৌথ বৈঠকের পর দাবি পূরণের আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনকারীরা তাদের কর্মসূচি সাময়ীক স্থগিত ঘোষণা করেন।

এদিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় সাইদ হাসান রাব্বি ও এহসান আহম্মদ নামে ২ জনকে আটক করেছে পুলিশ।

আটক দুজন হলো- নগরীর শামিমাবাদ এলাকার মৃত রানা আহমদের ছেলে সাঈদ হাসান রাব্বি ও কাজলশাহ আবাসিক এলাকার মো. আব্দুল হান্নানের ছেলে এহসান আহম্মদ। রাতেই তাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। বাকি অভিযুক্তদের আটকে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন এসএমপির উপ পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ। শিক্ষার্থীদের দাবি ও তাদের নিরাপত্তার স্বার্থে হাসপাতালে স্থায়ী পুলিশ ফাঁড়ি নির্মাণ বিষয়েও আলোচনা চলছে বলে জানান তিনি।

এর আগে সোমবার সন্ধ্যায় সিলেট ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করে ইন্টার্নি চিকিৎসক ও শিক্ষার্থীরা। এমনকি হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মেডিক্যালের সামনের সড়ক অবরোধ করে করে তারা। এসময় হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া অন্যান্য চিকিৎসাসেবা বন্ধ করে দেয়া হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, তিনদিন আগে রোগীর স্বজনদের সাথে হাতাহাতি হয় ইন্টার্নি চিকিৎসক। এর জের ধরে সন্ধ্যার পর মেডিকেল কলেজ এলাকায় কয়েকজন বহিরাগত অস্ত্র নিয়ে আসে। কোনো কারণ ছাড়াই হামলে পড়ে শিক্ষার্থীদের ওপর। হামলায় আহতরা হলেন- মেডিকেল কলেজের শিক্ষার্থী রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুধু হামলাই নয়, ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে নারী ইন্টার্ন চিকিৎসককে; অভিযোগ আন্দোলনকারীদের।

এমন বাস্তবতায় বৈঠকে বসে সিলেট ওসমানী মেডিকেল কলেজ, হাসপাতাল, পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। বৈঠক শেষে তাদের আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনকারিরা তাদের কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

ক্রাইম সিলেট/ রায়হান

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..