সিলেটে বাড়ছে পানি, আতঙ্কে মানুষ

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জুন ৫, ২০২২

সিলেটে বাড়ছে পানি, আতঙ্কে মানুষ

ক্রাইম সিলেট ডেস্ক : আরো একবার বন্যার কবলে পড়ার মুখে সিলেট। অব্যাহত ভারী বৃষ্টিতে এখানকার নদ-নদীগুলোর পানি হু হু করে বাড়ছে। ক্রমেই বিপজ্জনক পরিস্থিতির দিকে মোড় নিচ্ছে সুরমা, কুশিয়ারার পানি।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) থেকে প্রাপ্ত তথ্য বলছে, গত তিনদিন ধরেই সুরমা, কুশিয়ারাসহ সিলেটের বিভিন্ন নদীর পানি বেড়ে চলেছে। এ ছাড়া বৃষ্টি অব্যাহত থাকায় নিম্নাঞ্চলগুলোতে পানি বৃদ্ধি পাচ্ছে।

পাউবোর তথ্য বলছে, গতৃ শুক্রবার দুপুর ১২টায় সুরমা নদীর পানি সিলেট পয়েন্টে ছিল ৯.৪৬ মিটার। আজ রোববার দুপুর ১২টায় পানিসীমা দাঁড়ায় ৯.৯৩ মিটারে। অর্থাৎ ৪৮ ঘন্টায় পানি বেড়েছে ৪৭ সেন্টিমিটার।

এ নদীর পানি গত পরশু দুপুরে কানাইঘাট পয়েন্টে ছিল ১১.৯৬ মিটার; আজ দুপুরে হয় ১২.৩৫ মিটার। কুশিয়ারা নদীর পানি আমলশিদ পয়েন্টে গত শুক্রবার দুপুরে ছিল ১৩.৬৫ মিটার। আজ রোববার দুপুরে হয়েছে ১৪.৩০ মিটার। এ নদীর পানি শেওলা পয়েন্টে গত শুক্রবার সকাল ৯টায় ছিল ১১.৪৩ মিটার; আজ সকাল ৯টায় দাঁড়ায় ১২.০৮ মিটারে। শেরপুর পয়েন্টে কুশিয়ারার পানি বেড়েছে। এখানে গত শুক্রবার দুপুরে পানিসীমা ছিল ৭.৩৮ মিটার; আজ দুপুরে হয়েছে ৭.৬৭ মিটার। কুশিয়ারার পানি বাড়ছে ফেঞ্চুগঞ্জ পয়েন্টেও। গত পরশু এখানে পানিসীমা ৯.৪১ মিটার ছিল। আজ রোববার পানি বেড়ে হয়েছে ৯.৭৬ মিটার। এদিকে, কানাইঘাটের লোভা নদীর পানিও বাড়ছে। গত শুক্রবার এ নদীর পানিসীমা ছিল ১২.৫৬ মিটার; আজ হয়েছে১২.৮৪ মিটার। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, চলতি মাসেই সিলেট অঞ্চল বন্যার কবলে পড়তে পারে। তবে এ বন্যার দীর্ঘায়িত হবে না বলে আভাস দিয়েছে তারা।

গেল মাসে দ্বিতীয় সপ্তাহে ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছিল সিলেট ও সুনামগঞ্জ। প্রায় এক সপ্তাহ স্থায়ী সে বন্যায় শত শত কোটি টাকার ক্ষতি হয় এ দুই জেলায়। সে বন্যার ক্ষতি কাটিয়ে ওঠার আগেই এবার আরেক ধাক্কা যেন আসছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2022
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..