সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী বিএসএফের মানববন্ধন

প্রকাশিত: 3:42 PM, August 25, 2021

সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী বিএসএফের মানববন্ধন

ক্রাইম সিলেট ডেস্ক : ইস্টওয়েস্ট মিডিয়ার চার সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ চলছে।

১৮ আগস্ট কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজাম, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক সাইদুর রহমান রিমনসহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়।

বুধবার (২৫ আগস্ট) সকাল ১১টায় রাজধানীর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএসএফের উদ্যোগে এই মানহানির মামলা প্রত্যাহারের জন্য মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন গণমাধ্যম কর্মীরা অংশ নিয়েছেন।

আয়োজন থেকে জানানো হয়, দেশব্যাপী একযোগে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

মানববন্ধনে উপস্থিত আছেন বিএসএফ সাধারণ সম্পাদক আবু জাফর, সাংবাদিক নেতা লায়েকুজ্জামান লায়েক, সোহেল সানী, সংগঠনের যুগ্ম সম্পাদক আনিসুল লিমন, ঢাকা জেলা উত্তরের সভাপতি আবদুল্লাহ আল মামুন ও ঢাকা দক্ষিণের সভাপতি নাসির উদ্দীন পল্লব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য।

বক্তারা বলেন, ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে স্বনামধন্য সম্পাদক ও সাংবাদিকদের মামলার আসামি করা অত্যন্ত নিন্দনীয় ও উদ্বেগের বিষয়। এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।

মানববন্ধন থেকে সম্প্রতি সংবাদ প্রকাশের ঘটনায় চট্টগ্রামের আদালতে হুইপ শামসুল হক চৌধুরীর সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক এ মামলা অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..