বিয়ানীবাজারে ভূমিদস্যু এরশাদ বাহিনীর বিপক্ষে আদালতে রায়

প্রকাশিত: 8:02 PM, December 17, 2019

বিয়ানীবাজারে ভূমিদস্যু এরশাদ বাহিনীর বিপক্ষে আদালতে রায়

Sharing is caring!

এনামুল হাসান: সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের ২ নং ওর্য়াড সদস্য ভূমিদস্যু ও তার বাহিনীর বিরুদ্ধে স্থানীয় একটি পাঞ্জেগানা মসজিদের ভূমি জবর দখল করতে গেলে স্থানীয় লোকজন নিষেধ বাধা প্রদান করলে তাদেরকে মারপিঠ সহ মসজিদ ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘঠনায় উপজেলার শেওলা দিঘলবাক গ্রামের মৃত- হাজী ময়না মিয়ার ছেলে গউস উদ্দিন শিপন বাদী হয়ে গত ৯ জুন বিয়ানীবাজার থানায় একটি লিখিত অভিযোগ করেন। যাহা থানার মামলা নং-৭, বাংলাদেশ পেনাল কোড ১৮৬০ এর ১৪৩/৪৪৭/৩২৩/৩৫৪/৪২৭/৫০৬/১১৪ ধারা মতে অফিসার ইনচাজ্র্ এফআইআর গণ্যে মামলাটি রুজু করেন। আসামীরা হলেন একই গ্রামের মৃত সজ্জাদ আলীর ছেলে ২নং ওয়াড্র্ সদস্য মাহমুদুল হাসান এরশাদ , ফরহাদ আহমদ, মৃত সিরাজ উদ্দিন কুঠইর ছেলে বাবুল আহমদ, জবুল আহমদ, মৃত মুছব্বির আলী ছেলে সুলেমান আহমদ, হোসেন আহমদ পাখি, মৃত তোফাজ্জল আলীর ছেলে নজরুল ইসলাম, মৃত ইয়াকুব আলীর ছেলে আব্দুল হান্নান, আব্দুল নূর, মৌলানা আবু বক্করের ছেলে জাকারিয়া আহমদ, হোসেন আহমদ, পাখির ছেলে মাসুদ আহমদ, মৃত রশিদ আলীর ছেলে মকবুল আলী ও মৃত মোশাহিদ আলীর ছেলে ছফর উদ্দিন। মামলা সূত্রে ও সরেজমিনে অনুসন্ধান কালে জানাযায় যে, মামলার বাদী গউস উদ্দিন শিপন একজন সহজ সরল শান্তি প্রিয় ধার্মিক লোক বটে। তিনি গত ১৬ বছর পূর্বে স্থানীয় মুসল্লিদের চাহিদা পূরণের স্বার্থে নামাজ পড়ার জন্য দিঘলবাক মৌজার জে.এল নং-৪৯ এর ১২ও ১৬ নং এস.এ দাগে তার বশত বাড়ীতে পাঞ্জেগানা মসজিদের ভূমিসহ পাশ্ববর্তী ভূমি জবর দখল করার হীন উদ্দেশ্যে ভূমিদস্যু একাধিক মামলার আসামী ইউ/পি সদস্য মাহমুদুল হাসান এরশাদ ও তার সকল অপকর্মের সহযোগীরা বে-আইনি জনতা বদ্ধ হয়ে অনধিকার বাদী গউস উদ্দিন শিপনের বশত বাড়ীতে ঢুকিয়া আক্রমণ চালায়। আসামী মাহমুদুল হাসান এরশাদের নেতৃত্বে অন্যান্য আসামী গণ বাদীর বাড়ীতে নির্মিত পাঞ্জেগানা মসজিদটি ভাংচুর করে ২লক্ষ টাকার ক্ষতি সাধন করে। বাদী গউস উদ্দিন ও তার পরিবারের অন্যান্য লোকজন আসামীগণের এহেন অন্যায় কাজে বাধা দিলে তাদের হাতে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে বাদী গউস উদ্দিন শিপন সহ তার পরিবারের অন্যান্য পুরুষ-মহিলাদেরকে মারপিঠ করে হাড় ভাঙ্গা সহ গুরুত্বর আহত করে। পরে স্থানীয় লোকজনের সহযোগীতায় মামলার বাদী গউস উদ্দিন শিপন আহতদের বিয়ানীবাজার উপজেলা হাসপাতালে নিয়ে যান।আসামী তাদের অপরাধের দ্বায় এড়াতে উল্টো ভূমিদস্যু আসামী মাহমুদুল হাসান ১২ ও ১৬ এস.এ দাগে নির্মাণাধীন পাঞ্জেগানা মসজিদের ভূমির মিথ্যা মালিকানা দাবি করে আদালতে একটি স্বত্ব মামলা দায়ের করেন।

যাহা স্বত্ব মোকদ্দমা নং ৬৮/২০১৯ইং। ভূমি দস্যু মাহমুদুল হাসান এরশাদের উক্ত দায়ের কৃত মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় সহকারী জজ আদালত বিয়ানীবাজার সিলেট এর বিচারক ইসরাত জাহান কলি গত ২৯/০৯/২০১৯ ইং তারিখে বিবাদী গউস উদ্দিন শিপনের নির্মানাধিন পাঞ্জেগানা মসজিদের পক্ষে রায় ঘোষনা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2019
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..