সাদাপাথর পর্যটন পার্কিং কেন্দ্রর ভূমি দখলের অপচেস্টায় বিএনপি নেতা শাহাবুদ্দিন!

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

সাদাপাথর পর্যটন পার্কিং কেন্দ্রর ভূমি দখলের অপচেস্টায় বিএনপি নেতা শাহাবুদ্দিন!

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কতৃক লিজকৃত ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন পার্কিং কেন্দ্রের সীমানার ভেতরে অবাদে পাথর ফেলে লিজকৃত জায়গা দখল করে পর্যটকদের চলা ফেরায় পরিকল্পিত ভাবে বাধা সৃস্টি করছেন বিএনপি নেতা শাহাবুদ্দিন। অবাদে পার্কিং সীমানার ভেতরে পাথর ফেলার কারনে যে কোন সময় ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা।

ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন কেন্দ্র পার্কিং এর ইজারাদারী প্রতিষ্ঠান মেসার্স মা এন্টারপ্রাইজের সত্তাধিকারী নাঈম মোহাম্মদ শহীদ তালুকদার জানান,০৮/০৮/২০১৯ ইং তারিখে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কতৃক লিজ কৃত ভূমির দক্ষিণ পাশের সীমানা ভেংগে গত ১১সেপ্টেম্বর থেকে পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে পাথর ফেলে দখল করে আছেন ভুমি খেকো বিএনপি নেতা শাহাবুদ্দিন। লীজকৃত জায়গা অবৈধ ভাবে দখলের কারনে পর্যটকদের গাড়ি পার্কিংয়ের পর্যাপ্ত জায়গা দিতে না পারায়,প্রতিদিন ফেরে যাচ্ছে পর্যটকবাহী অনেক গাড়ি। এভাবে চলতে থাকলে বিশাল লোকসানের মুখে পড়বে আমার ইজারাদারী প্রতিস্টান।

তিনি জানান ১১সেপ্টেম্বর ইজারাকৃত জায়গার সীমানা ভেংগে বিএনপি নেতার পাথর ফেলে দখলের ব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্যকে মোবাইল করে অভিযোগ জানালে,তিনি ব্যাবস্থা গ্রহনের কথা বলেন,কিন্তু এখন পর্যন্ত কোন ব্যাবস্থা নেয়া হয়নি।

তিনি কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে দ্রুত সম্ভব লিজকৃত ভুমি ইজারাদারী প্রতিষ্ঠানের কাছে সমজাইয়া দেয়ার জোর দাবী জানান। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়,এই ইজারাকৃত জায়গা ১০/১২ বছর অবৈধ ভাবে দখলে ছিলেন সাবেক সিলেট জেলা বিএনপি’র সহ–সহ-সভাপতি ও সাবেক কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাহাবদ্দীন। এই জায়গা হাত ছাড়া হওয়ার পর থেকে অবৈধ ভাবে পাথর ফেলে দখল করে ইজারাদারকে লীজকৃত জায়গা থেকে উচ্চেদ করতে মরিয়া হয়ে উটেছেন এই বিএনপি নেতা সাহাবুদ্দিন।

এ ছাড়াও ভোলাগঞ্জ এল সি ঘাঠে অনুমানিক প্রায় ৫০/৫৫ একর সরকারী জায়গা দখল করে আছেন সাহাবুদ্দিন। অবৈদ ভাবে দখল করা এই জায়গা ভাড়া দিয়ে প্রতি বছর হাতিয়ে নিচ্ছেন এক থেকে দেড় কোটি টাকা।

এলাকাবাসীর দাবি এই দুর্নীতিবাজ সাহাবুদ্দিন গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে তদন্ত করলে তার সকল অপর্কের তথ্য বেড়িয়ে আসবে। এ ব্যাপারে বিএনপি নেতা শাহাবুদ্দিনের মোবাইলে যোগাযোগ করা হলে,কল না ধরায় কথা বলা সম্ভব হয়নি।

ভোলাগঞ্জ পর্যটন ক্লাবের সভাপতি কেফায়েত উল্লাহ বলেন,পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় ভোলাগঞ্জকে পর্যটক শূন্য করতে একটি কুচক্রী মহল পরিকল্পিত ভাবে উঠে পড়ে লেগেছে। তিনি ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন পার্কিংয়ের জায়গা দ্রুত সম্ভব দখলমুক্ত করতে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন,পর্যটন পার্কিং কেন্দ্রের সীমানার ভেতরে যদি কেউ অবৈধ ভাবে পাথর ফেলে,তাহলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2019
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..

shares