প্রচ্ছদ

কমছে চালের দাম, স্থিতিশীল সবজি বাজার

১৮ জানুয়ারি ২০১৯, ২১:১৩

crimesylhet.com

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদ :: সিলেটের বাজারে গত সপ্তাহের তুলনায় প্রতি বস্তা চালের দাম কমেছে ৫০ থেকে ১০০ টাকা। কয়েকটি পণ্যের দাম বাড়লেও স্থিতিশীল রয়েছে সবজিরসহ বেশিরভাগ নিত্যপণ্যের দাম।

শুক্রবার সিলেট নগরের বিভিন্ন বাজার ঘুরে জানা যায়, প্রতি বস্তা মোটা আতব এখন বিক্রি হচ্ছে ১১শ ৫০ টাকায়। চিকন আতব ১৪শ টাকা। মিনিকেট সিদ্ধ ১৬শ ৫০ টাকা। আটাশ ২ হাজার টাকা ও নজিরশাইল ২৫শ টাকা বস্তাপ্রতি বিক্রি হচ্ছে।

বাজারে বেড়েছে কয়েকটি সবজির দাম। তবে কমেছে পেয়াজের দাম। মানভেদে ১৫ থেকে ১৮ টাকায় মিলছে ভারতীয় পেয়াজ। বাজারে ১৫ থেকে ২০ টাকা কেজির ফুলকপি ও বাধাকপি এখন বিক্রি হচ্ছে ২৫ টাকায়।

এছাড়া কাঁচা মরিচ ৬০ টাকা, শীম ৩০ টাকা, টমেটো ২৫ টাকা, আলু ২০ টাকা, বেগুন ৩০ টাকা, লাউ প্রতি পিস ২০ থেকে ২৫ টাকা, জালি কুমড়া প্রতি পিস ১৫ থেকে ২০ টাকায় বিক্রি। কলমি শাক, লাল শাক, পালং শাক প্রতি আঁটি বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। কিছুটা বেড়েছে মাছের দাম।

মাছ ও মাংসের বাজার রয়েছে স্থিতিশীল। বাজারে প্রতি কেজি রুই মাছ ২শ টাকা থেকে ২৪০ টাকা, তেলাপিয়া ১৩০ থেকে ১৪০ টাকা, পাঙ্গাস ১৩০ টাকা, পাবদা ৫০০ থেকে ৬০০ হাজার টাকা, গলদা ৭০০ থেকে ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি ১৩০ ও গরুরমাংস ৪৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares