কমলগঞ্জে গাছের সাথে এ কেমন শত্রুতা!

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮

কমলগঞ্জে গাছের সাথে এ কেমন শত্রুতা!

Sharing is caring!

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের রাঙ্গাটিলা গ্রামে ফল আসা লেবু বাগানের ১১টি গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা। পাঁচ একর জমিতে গড়ে উঠা লেবু বাগানে গত তিন বছর ধরে লেবু চাষাবাদ চলছে। দুবৃত্তরা তিন বছর পূর্বেও এভাবে ৩০টি লেবু গাছ কর্তন করে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে বাগানের পশ্চিম পাশের ১১টি গাছ কেটে ফেলা হয়।

লেবু বাগান মালিকের অভিযোগে জানা যায়, শমশেরনগর দেওছড়া চা বাগান সংলগ্ন রাঙ্গাটিলার উচুঁ টিলায় সারিবদ্ধভাবে লেবু ও আনারসের বিশাল বাগান গড়ে উঠেছে। শমশেরনগরের এনামুল হক শামীম জমি ক্রয় করে সেখানে লেবু ও আনারস চাষাবাদ শুরু করেন। বাগানে পনেরশ’ লেবু গাছ রয়েছে। রাতের আধারে দুবৃত্তরা ফলনসহ ১১টি জীবন্ত লেবু গাছ কর্তন করা হয়।

রাঙ্গাটিলা এলাকার লেবু বাগান মালিক এনামুল হক শামীম অভিাযোগ করে বলেন, গ্রামের ৫ একর জমি ক্রয় করে তিন বছর পূর্বে লেবু ও আনারস বাগান গড়ে তুলি। বাগান তৈরির পর ৩ বছর পূর্বে রাতের আঁধারে ৩০টি গাছ কেটে ফেলে। বৃহস্পতিবার দিবাগত রাতেও এলাকার একজন চিহ্নিত চাপাতা চোর আমার বাগানের ফলনসহ ১১টি লেবু গাছ কেটে ফেলেছে। তার সাথে জমি সংক্রান্ত পূর্ব বিরোধ রয়েছে।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে। তিনি আরও বলেন, লেবু বাগানে পাহারাদার না থাকলে বাগানের সবকটি গাছই কেটে ফেলা হতো। বিষয়টি পুলিশ কর্মকর্তাকে অবহিত করলে তিনি সরেজমিন পরিদর্শন করেন।

অভিযোগ বিষয়ে শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরূপ কুমার চৌধুরী (পরিদর্শক) বলেন, ফলসহ লেবু গাছ কেটে ফেলার বিষয়টি অমানবিক। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2018
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..

shares