হবিগঞ্জে শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা : ২০ পুলিশসহ আহত ৭০

প্রকাশিত: 4:08 PM, April 27, 2018

ক্রাইম সিলেট ডেস্ক :: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের নসরতপুরে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২০ পুলিশ সদস্যসহ অন্তত ৭০ জন আহত হয়েছেন।

শুক্রবার বেলা ১২টার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলার নসরতপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-সিলেটে মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ। তাদের নিষেধাজ্ঞা অমান্য করে কোন সিএনজি অটোরিকশা মহাসড়কে উঠলে হাইওয়ে পুলিশ তাদের কাছ থেকে অতিরিক্ত জরিমানা আদায় করে।

জরিমানা না দিলে তাদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা দিয়ে হয়রানি করা হয় এই প্রতিবাদে শুক্রবার সকালে অটোরিকশা সংগঠনের শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মহাসড়কে মানববন্ধন করে। এ সময় পুলিশ তাদের সরে যেতে বলে।

মানববন্ধনের এক পর্যায়ে শ্রমিকরা মহাসড়কে অবরোধ করে ফেলে। পরে পুলিশ চড়াও হয়ে তাদের উপর লাঠি চার্জ শুরু করলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। সংঘর্ষে ২০ পুলিশ সদস্যসহ অন্তত ৭০ জন আহত হয়েছেন। আহত অবস্থায় পুলিশ সদস্যদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে গ্রেফতার আতঙ্কে আহত শ্রমিকরা বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভর্তি হয়েছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে সিএনজি চলাচল করলে বৃহস্পতিবার ৫টি অটোরিকশা আটক করে পুলিশ। পরে অটোরিকশা শ্রমিক ও মালিকদের পক্ষ থেকে সেগুলো ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়। পুলিশ অটোরিকশা ছেড়ে না দেওয়ায় শুক্রবার সকালে শ্রমিকরা নসরতপুর এলাকায় মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের নিষেধ করে। এর জের ধরে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..