সাংবাদিকদের উপর হামলা দ্রুত বিচার আইনে সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: 12:00 AM, January 27, 2018

নিজস্ব প্রতিবেদক : সিলেটের আদালত পাড়ায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীসহ তার সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। যমুনা টেলিভিশন সিলেট অফিসের ক্যামেরা পার্সন নিরানন্দ পাল বাদি হয়ে গতকাল শুক্রবার সিলেট কোতোয়ালি থানায় এ মামলা করেন। মামলার আসামিরা হচ্ছে, জাফলং-জৈন্তার পরিবেশ ধ্বংসকারী, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মল্লিফৌদ গ্রামের ওয়াজেদ আলী টেনাইয়ের পুত্র লিয়াকত আলী, নয়াখেল গ্রামের ফয়েজ আহমদ বাবর ও নজরুল, আদর্শ গ্রামের শামীম আহমদ, হরিপুরের জুয়েল আরমান ও খারু বিলের হোসেইন আহমদ ছাড়াও অজ্ঞাতনামা ১৫/১৬ জন।
মামলায় অভিযোগ করা হয়, সিলেটের জৈন্তাপুরে কোয়ারির পাথর লুটকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে একজন প্রবাসীকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি লিয়াকত আলীসহ ৩১আসামি গত বৃহস্পতিবার জামিন নিতে আদালতে আসেন। আদালত একজনের জামিন মঞ্জুর করে বাকি ৩০ জনকে জেল হাজাতে প্রেরনের নির্দেশ দেন। খবর পেয়ে আসামিদের ছবি তুলতে যান যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পাল, দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরোর ফটোগ্রাফার মামুন হাসান ও চ্যানেল নাইন-এর ক্যামেরা পার্সন শাকিল আহমদ সোহাগ। এসময় আওয়ামীলীগ নেতা লিয়াকতের নির্দেশে সাংবাদিকদের উপর হামলা ও ক্যামেরা ভাংচুর করে তার সন্ত্রাসী বাহিনী। হামলায় প্রায় ৩ লক্ষাধিক টাকা মুল্যের একটি ক্যামেরা ভাংচুর করা হয়। পরে আহত সাংবাদিকদের উদ্ধার করে ওমসানী হাসপাতালে ভর্তি করা হয়। যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পালের মাথায় গুরুতর জখম রয়েছে।
সিলেট কতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গৌছুল হোসেন মামলার রেকর্ডের বিষয় নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..