চলে গেলেন কণ্ঠশিল্পী শাম্মি আক্তার

প্রকাশিত: 6:21 PM, January 16, 2018

ক্রাইম সিলেট ডেস্ক : দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাম্মি আক্তার আর নেই। মঙ্গলবার বিকেল ৪ টা ১৫ মিনিটে রাজধানীর অতীশ দীপংকর রোডের হেলথ এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুরণ করেন।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কণ্ঠশিল্পী আলিফ আলাউদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।  স্বামী আকরামুল ইসলাম ও দুই সন্তান এবং দুই নাতিসহ অসংখ গুণগ্রাহী রেখে যান খ্যাতিমান কণ্ঠশিল্পী।

দীর্ঘ ছয় বছর ধরে তিনি স্তন ক্যান্সারে ভুগছিলেন। সম্প্রতি প্রধানমন্ত্রীর তহবিল থেকে চিকিৎসার জন্য শাম্মী আখতারকে পাঁচ লাখ টাকা প্রদান করা হয়েছিল।

সম্প্রতি ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এ আজীবন সম্মাননা দেয়া হয় এ শিল্পীকে। তবে তিনি অনুষ্ঠানে ছিলেন না, তার হয়ে সম্মাননা গ্রহণ করেন স্বামী ও মেয়ে। ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’, চিঠি দিও প্রতিদিন, ঐ রাত ডাকে ঐ চাঁদ ডাকে, আমি যেমন আছি তেমন রব বউ হবো না রে, ভালোবাসলেও সবার সাথে ঘর বাঁধা যায় না-এ রকম অসংখ্য জনপ্রিয় গান গেয়েছেন শাম্মি অাক্তার।

শাম্মী আক্তারের আসল নাম শামীমা আকতার। ১৯৭০ সালের দিকে জীবনের প্রথম বেতারের গানে কণ্ঠ দেন শাম্মী আক্তার। গানটি ছিল নজরুলের ‘এ কি অপরূপ রূপে মা তোমায়…’। চলচ্চিত্রের গানে শাম্মী আক্তারের যাত্রা শুরু আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ চলচ্চিত্রে গান গাওয়ার মধ্য দিয়ে।

এ চলচ্চিত্রে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘আমি যেমন আছি তেমন রব বউ হবো না রে’ এবং ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’ গান দুটি জনপ্রিয়তা পায়। সত্য সাহার সুর-সংগীতে এ দুই গানের জনপ্রিয়তার কারণে আর পেছন ফিরে তাকাতে হয়নি শাম্মী আক্তারকে। চলচ্চিত্রে শাম্মী প্রায় ৩০০ গান গেয়েছেন। ১৯৭৭ সালের ২২ ফ্রেব্রুয়ারি সংগীতশিল্পী আকরামুল ইসলামের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন শাম্মী। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া। দুই নাতি আর্শ ও আরিব।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..