সিলেটের যারা পেলেন বিপিএম-পিপিএম পুরস্কার

প্রকাশিত: ২:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৮

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনে সাহসিকতা, সেবা এবং কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে ১৮২ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মডেল (পিপিএম) প্রদান করা হয়েছে।

পদকপ্রাপ্তদের মধ্যে রয়েছেন সিলেটের মৌলভীবাজার সদরের সিনিয়র এসপি রাশেদুল ইসলাম, হবিগঞ্জের এসপি বিধান ত্রিপুরা, মৌলভীবাজারের এসপি মোহাম্মদ শাহ জালাল, সিলেট মেট্রোপলিটন পুলিশের পরিদর্শক (কোর্ট) মরহুম চৌধুরী মো. আবু কায়সার, জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম ও এএসআই জনি লাল দে, মৌলভীবাজার সদরের এস আই (নিরস্ত্র) আব্দুল মালেক।

এছাড়া ২০১৭ সালের ২৪ মার্চ সিলেটের আতিয়া মহলে গ্রেনেড বিস্ফোরণে নিহত র্যাাবের সাবেক গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ, পরিদর্শক চৌধুরী মো. আবু কয়সর ও পরিদর্শক মনিরুল ইসলামকে দেওয়া হয়েছে মরণোত্তর বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম, সাহসিকতা)।

পদকপ্রাপ্তদের মধ্যে সিটিটিসির ৩৬ সদস্যসহ ১০৬ জন পাবেন জঙ্গি দমনে বিশেষ ভূমিকার জন্য। এবার ৩০ জনকে পুলিশ মেডেল বিপিএম সাহসিকতা, ২৮ জনকে বিপিএম সেবা, ৭১ জনকে প্রেসিডেন্ট পুলিশ মডেল পিপিএম সাহসিকতা এবং ৫৩ জনকে পিপিএম সেবা পদক দেওয়া হয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি (গোপনীয়) মো. মনিরুজ্জামান বলেন, পদক প্রাপ্তদের মধ্যে ২০ জনের অধিক বিভিন্ন দুঃসাহসিক অপারেশনে গিয়ে আহত হয়েছেন। এবার কনস্টেবল থেকে পরিদর্শক পর্যন্ত ৪৬ শতাংশ পুরস্কার পেয়েছেন।

উল্লেখ্য, সোমবার রাজধানীর রাজারবাগে মেট্রোপলিটন পুলিশ লাইনসে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০১৮’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares