কানাইঘাট থেকে বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্যসহ ৩ নাশকতাকারী গ্রেপ্তার

প্রকাশিত: 5:17 PM, January 8, 2018

ক্রাইম ডেস্ক : সিলেটের কানাইঘাট থেকে উচ্চক্ষমতাসম্পন্ন বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ তিন নাশকতাকারীকে গ্রেপ্তার করেছে র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৯)।
রোববার (০৭ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় কানাইঘাটের ভারতীয় সীমান্তবর্তী সুরইঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়।
এসময় তাদের কাছ থেকে ১৫টি নীল রংয়ের পলি ব্যাগ ভর্তি কাগজে মোড়ানো ৩শ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল, সাদা তার সমেত ৩শ পিস ইলেকট্রিক ডেটোনেটর ও ২টি ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করে র্যাব।
গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ২নং ইউনিয়নের হালাবাদি গ্রামের এতিম আলীর ছেলে ইব্রাহীম (৪০), একই ইউপির সোনারতন গ্রামের মো: কাহিরের ছেলে মো: আশিক (১৯) ও একই গ্রামের হরজাইলের ছেলে রায়হান (২০)।
সোমবার (০৮ জানুয়ারি) দুপুরে সিলেট র্যাব-৯ সদর দপ্তরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করা হয়।
এ সময় র্যাব-৯ এর সিনিয়র এএসপি ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সন্ধ্যায় জেলার কানাইঘাট উপজেলার সুরাইঘাট বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে উল্লেখিত বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন, আটককৃতদের তথ্য অনুযায়ী এ বিস্ফোরক দ্রব্যগুলো মূলত ভারতের মেঘালয় রাজ্যে কয়লাখনিতে ব্যবহার হয়ে থাকে। কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে গ্রেপ্তারকৃতদের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করে। একই জাতীয় বিস্ফোরক সমূহ পূর্বে গ্রেপ্তারকৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের সাথে হুবহু মিল রয়েছে, যা থেকে বুঝা যায় এই বিস্ফোরক দ্রব্য সমূহ জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত হত।
তিনি আরো জানান, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে, ৩/৪ জন পলাতক সহযোগীদের ব্যাপারে প্রাপ্ত তথ্যানুসারে তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। এই ধরণের জঙ্গি তৎপরতা প্রতিহত করা এবং যে কোন ধরণের নাশকতা, ধ্বংসাত্মক ও হিংসাত্মক কার্যকলাপের বিরুদ্ধে র্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..