সিলেটে মেধার ভিত্তিতে ১০০টাকায় কনস্টেবল পদে নিয়োগ!

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৮

Sharing is caring!

সিলেট :: পুলিশের নিয়োগ মানেই টাকার খেলা। কাড়ি কাড়ি টাকা ছাড়া নিয়োগ পাওয়া অসম্ভব। চাকরী প্রার্থীদের মধ্যে এমন ভুল ধারণা রয়েছে। তাইতো, এমন ভুল ধারণা দূর করতে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে প্রেসব্রিফিং করা হয়েছে। আর তাতে বলা হয়েছে, সরকারি ফি মাত্র ১০০টাকা জমা দিয়ে মেধার ভিত্তিতেই পুলিশের কনস্টেবল পদে চাকরী পাবেন চাকরী প্রত্যাশীরা। এক্ষেত্রে দালালদের হাতে টাকা দিয়ে প্রতারিত না হওয়ারও আহবান জানানো হয়েছে।

জননিরাপত্তা বিধান ও সেবার মহান ব্রতে নিজেকে গড়ে তুলতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দেবে সরকার। সারাদেশের ন্যায় আগামী ১৮ জানুয়ারি সিলেট জেলা পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিতব্য পরীক্ষার মাধ্যমে ২০২ জন পুরুষ ও ৩৬ জন নারী কনস্টেবলও নিয়োগ দেয়া হবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে সিলেট পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, ‘তিনি সিলেটের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নেয়ার পর কনস্টেবল পদে দুইবার নিয়োগ পরীক্ষা হয়েছে। গত দুই পরীক্ষায় কোন ধরণের হয়রানি ছাড়াই যোগ্যরা নিয়োগ পেয়েছেন। নিয়োগ পরীক্ষায় স্বচ্ছতা থাকায় দালালরাও নিয়োগপ্রত্যাশীদের সাথে কোন ধরণের প্রতারণা করার সুযোগ পাননি। এবারও সরকারি ফি ১০০ টাকা খরচায় যোগ্যরা চাকুরি পাবেন।’

পুলিশ সুপার আরো বলেন, নিয়োগের জন্য কেউ দালালের শরণাপন্ন হলে তার প্রার্থীতা বাতিল করা হবে। এছাড়া নিয়োগ নিয়ে পুলিশের কোন সদস্যের বিরুদ্ধে আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

প্রেসব্রিফিংয়ে সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares