বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মুক্তিযোদ্ধা কেবিন’ স্থাপন

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৩

বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মুক্তিযোদ্ধা কেবিন’ স্থাপন
বিশ্বনাথ প্রতিনিধি : জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপন করা হয়েছে ‘বীর মুক্তিযোদ্ধা কেবিন’। মহান স্বাধীনতার ৫১ বছর পর প্রথমবারের মত কমপ্লেক্সটিতে সংযোজন হল এই কেবিনের। ফলে, বিনামূল্যে কেবিনটিতে ভর্তিসহ চিকিৎসাসেবা পাবেন বীর মুক্তিযোদ্ধারা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, জনসাধারণের স্বাস্থ্যসেবার মান বৃদ্ধির লক্ষ্যে ৫০ শয্যায় উন্নীত হওয়া কমপ্লেক্সটির তৃতীয় তলায় প্রথমবারের মত নতুন চারটি কেবিন স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৩ নাম্বার কেবিন স্থাপন করা হয়েছে ‘বীর মুক্তিযোদ্ধা কেবিন’ নামে। অন্য তিনটি কেবিন স্থাপন করা হয়েছে জনসাধারণের জন্যে।
গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি ) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেবিন ইউনিট ও হোমিওপ্যাথিক কর্নারের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা কেবিনেরও উদ্বোধন করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান।
প্রথমবারের মত বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা কেবিন স্থাপন হওয়ার প্রেক্ষিতে অনুভূতি জানতে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের সাথে এ প্রতিবেদকের মুঠোফোনে কথা হয়। তিনি বলেন, ‘বিষয়টি আপনার মাধ্যমে জানতে পারলাম। জেনে অত্যন্ত খুশি হলাম। এটি সময় উপযোগি একটি প্রশংসনীয় উদ্যোগ।’
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন জানান, ‘মূলতঃ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানার্থেই প্রথমবারের মত আমরা ‘বীর মুক্তিযোদ্ধা কেবিন’ স্থাপন করেছি।
মুক্তিযোদ্ধাগণ বিনামূল্যে কেবিনসহ চিকিৎসাসেবা পাবেন মুক্তিযোদ্ধাগণ।
প্রসঙ্গত, বর্তমান সরকারের আগের মেয়াদের বিদায়ী বছরে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হয় বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ওই বছরের ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরকালে ৫০ শয্যায় উন্নীত স্বাস্থ্য কমপ্লেক্সটির নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
নির্মাণ কাজ শেষে ২০১৮ সালের ১৮ অক্টোবর ওই ভবনের উদ্বোধন করেন তৎকালিন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উদ্বোধনের পর ৫০ শয্যার ভবন হস্তান্তর করা হলেও এখন প্রশাসনিক অনুমোদন মিলেনি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2023
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728  

সর্বশেষ খবর

………………………..