জঙ্গি ছিনিয়ে নেওয়ার ছক মেজর জিয়ার পরিকল্পনাতেই!

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২২

জঙ্গি ছিনিয়ে নেওয়ার ছক মেজর জিয়ার পরিকল্পনাতেই!

নিজস্ব প্রতিবেদক: সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত শীর্ষ জঙ্গি নেতা জিয়াউল হক ওরফে মেজর জিয়ার নির্দেশ ও পরিকল্পনায় ঘটে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা। সোমবার (২১ নভেম্বর) ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবিপ্রধান) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ এসব কথা বলেন।

ডিবিপ্রধান বলেন, জঙ্গিদের আদালত চত্বর থেকে ছিনিয়ে নেয়া হবে এটা তারা (জঙ্গিরা) আগেই জানত। ছিনতাইকাণ্ডে অংশ নিয়েছিল ১৮ জন। পরিকল্পনাকারীরা সবাই নজরদারিতে আছে। শিগগিরই তাদের গ্রেফতার করা হবে।

ডিবি প্রধান বলেন, আদালত থেকে জঙ্গি ছিনতাইয়ের মিশনে অংশ নেয় ১৮ জঙ্গি। তাদের ছয়জন সরাসরি ও বাকি ১০ থেকে ১২ জন আদালত এলাকায় রেকি করে। ছিনতাইয়ের মূল পরিকল্পনায় ছিলেন সংগঠনটির সামরিক শাখার নেতা সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া।

তিনি আরও বলেন, আদালত প্রাঙ্গণে ছিনতাইয়ের নেতৃত্ব দেয় আইমান ও সাব্বিরুল হক চৌধুরী নামে দুই জঙ্গি। এছাড়া এ ঘটনায় দায়িত্বে অবহেলায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেও জানান ডিবি প্রধান।

রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় আসামিদের গ্রেফতারে কাজ করছে একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশজুড়ে জারি করা হয়েছে রেড অ্যালার্টও। এ ঘটনায় রাতেই প্রসিকিউশন বিভাগ থেকে ছিনিয়ে নেয়া দুই জঙ্গিসহ ২১ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি ২০-২১ জন। মামলাটির তদন্তভার দেয়া হয়েছে কাউন্টার টেররিজম ইউনিটকে।

এদিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় সহযোগীদের চিহ্নিত করা হয়েছে। গ্রেফতারে চলছে অভিযান।

প্রসঙ্গত রোববার পুলিশের চোখে স্প্রে করে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2022
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..