আলিয়ার মাঠে বিএনপির উৎসবের আমেজ

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২২

আলিয়ার মাঠে বিএনপির উৎসবের আমেজ

ক্রাইম সিলেট ডেস্ক : আগামীকাল শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে সরকারি আলিয়া মাদরাসা মাঠে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সিলেটে দলটির গণসমাবেশ ঘিরে নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছেন। এসময় তারা ছোট-বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করছেন।

শুক্রবার সকালে সমাবেশস্থল গিয়ে দেখা গেছে, এরই মধ্যে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অস্থায়ী প্যান্ডেলে অবস্থান করছেন। সমাবেশস্থলে নেতাকর্মীদের উপস্থিতিতে চলছে স্লোগান। বিভিন্ন ক্যাম্পে ও মাঠের ভেতর যেন উৎসবের আমেজ।

এদিকে সমাবেশস্থলের চারপাশে সিলেটের বিভিন্ন জেলা, উপজেলা ও থানাভিত্তিক বড় বড় ক্যাম্প তৈরি করা হয়েছে। সেসব ক্যাম্পে এলাকার বিএনপির নেতাকর্মীরা আগে থেকেই অবস্থান নিয়েছেন।

বিএনপি নেতা ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছ, নবীগঞ্জের সাবেক সংসদ সদস্যসহ মৌলভীবাজার, সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন উপজেলার কমপক্ষে ২০টি ক্যাম্প রয়েছে। আগাম গণসমাবেশে আসা এসব কর্মীরা গতকাল বৃহস্পতিবার রাত থেকেই ক্যাম্পে অবস্থান করেন। আর সেখানেই তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়।

এদিকে শুক্রবার সকালে সমাবেশস্থল পরিদর্শন করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিএনপির গণসমাবেশ আগামীকাল শনিবার। তবে আগামীকাল নয়, আজ রাতের মধ্যেই সিলেট নগরীর জনসমুদ্রে পরিণত হয়ে যাবে।’

তিনি আরও বলেন, ‘আমরা বাধা-বিপত্তি মাথায় নিয়েই আমাদের সকল কাজ গত ১৩ বছর ধরে করছি। আপনারা দেখেন, আগামীকাল আমাদের সমাবেশ। গতকাল (বৃহস্পতিবার) থেকেই মানুষ চলে আসছেন। এটা জনগণের দাবিতে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘আমাদের সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাঠের সমস্ত কাজ সম্পন্ন। জুম্মার পরে থেকে এই সিলেট নগরী একটি জনসমুদ্রে পরিণত হবে। যেটা আপনারা আগামীকাল আশা করছেন, সেটা আজকে রাতের মধ্যেই দেখবেন যে সমস্ত শহর লোকে লোকারণ্য হয়ে পড়বে।’

আরিফ আরও বলেন, ‘বাধা-বিপত্তি অতিক্রম করে জনতা আসছে। বাধা-বিপত্তি যে হচ্ছে না, সেটা কেউ বলতে পারবে না। প্রতিটা মুহূর্তে, প্রতিটা জায়গায় সুযোগ পেলেই চুলকানি দেওয়া হচ্ছে। তবে একটা কথা বিশ্বাস আমার, সিলেটে একটা রাজনৈতিক সম্প্রীতি আছে। আমরা প্রত্যেকে প্রত্যেকের গণতান্ত্রিক অধিকার দেওয়ার জন্য…এমন মানুষ সিলেটে আছে। কাজেই এখানে অতিউৎসাহী কোনো কর্মকর্তা বা আইনশৃঙ্খলা বাহিনীর অতিউৎসাহী দু-চারজন ছাড়া…..আমরা সর্বাত্মক সহযোগিতা পেলেও বাইরের কিছু অতিউৎসাহী আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা দুই-চারটা বিচ্ছিন্ন ঘটনা ঘটাচ্ছেন বলে আমরা খবর পাচ্ছি।’

প্রসঙ্গত, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে গণসমাবেশ করেছে দলটি।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2022
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..