এসিল্যান্ডের তৎপরতায় বাল্যবিবাহ থেকে মুক্তি পেলো ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

এসিল্যান্ডের তৎপরতায় বাল্যবিবাহ থেকে মুক্তি পেলো ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী

কনের মাকে অর্থদণ্ড

দোয়ারাবাজার সংবাদদাতা: দোয়ারাবাজার উপজেলায় এসিল্যান্ডের তৎপরতায় বাল্যবিবাহ থেকে মুক্তি পেলো এক ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী। উক্ত বাল্যবিবাহ আয়োজনের অপরাধের কনের মাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

১৭ নভেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বোগলাবাজার ইউনিয়নের বোগলা গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ মোবাইল কোট পরিচালনা করে এ আদেশ প্রদান করেন।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। জানা যায় দোয়ারাবাজার উপজেলার বোগলাবাজার ইউনিয়নের বোগলা গ্রামের ষষ্ঠ শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীর সাথে লক্ষীপুর ইউনিয়নের এরুয়াখাই গ্রামের এক ছেলের সাথে বৃহস্পতিবার বিবাহের দিন ধার্য্য ছিল।

এ সময় বিভিন্ন তথ্যাদি যাচাই-বাছাই করে মোবাইল কোর্ট পরিচালনা করে অভিযুক্ত কনের মাতাকে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।অপর দিকে ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে বরপক্ষ কনের বাড়িতে আসার সাহস পায়নি।

দোয়ারাবাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, কনের বাবা প্রবাসে থাকায় বাল্যবিয়ে আয়োজনের অভিযোগ প্রমাণিত হওয়ায় মাতাকে অর্থদণ্ড প্রদান করা হয়। কনের পরিবারকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝিয়ে আসা হয়েছে। ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না মর্মে মেয়ের মা অঙ্গীকার করেছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2022
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..