বিএনপির গণসমাবেশ সিলেটে: হবিগঞ্জ-মৌলভীবাজারে ধরপাকড়

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

বিএনপির গণসমাবেশ সিলেটে: হবিগঞ্জ-মৌলভীবাজারে ধরপাকড়

নিজস্ব প্রতিবেদক: মামলা থেকে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধগতির প্রতিবাদে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদুপরে সমাবেশ সম্পন্ন হয়েছে। কর্মসূচির ধারাবাহিকতায় সিলেটের আলিয়া মাদরাসা মাঠে ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে বিভাগীয় এ গণসমাবেশ।

আয়োজনকে সফল করতে বিএনপি পুরো বিভাগে মাইকিং ও লিফলেট বিতরণসহ বিভিন্নভাবে চালাচ্ছে প্রচার-প্রচারণা। তবে এসব প্রচারণা ‘বাঁধাগ্রস্ত’ করতে বিভাগজুড়ে পুলিশ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ‘ধরপাকড়’ চালাচ্ছে পুলিশ- এমন অভিযোগ দলটির।

আর পুলিশ বলছে- তাদের কাজে ‘বাঁধা’ দেওয়ায় বিএনপি নেতাকর্মীদের আটক করা হয়েছে।

জানা গেছে, সোমবার (১৪নভেম্বর) ভোররাত ৩টার দিকে হবিগঞ্জে বিএনপির ৩ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলার ৫ নম্বর গুপায়া ইউনিয়ন বিএনপির সভাপতি হাফিজুর রহমান খান, একই ইউনিয়নের সাবেক আহ্বায়ক মো.শাহিন মিয়া ও সহ-সভাপতি আব্দুল হামিদ।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জিকে গউছ বলেন, আগামী ১৯ নভেম্বর সিলেটে অনুষ্ঠিতব্য গণসমাবেশকে কেন্দ্র করে আমরা মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করতেই পুলিশ আমাদের ৩ নেতাকে বাড়ি থেকে ধরে নিয়ে গেছে। তাদের বিরুদ্ধে কোনো মামলা ছিল না।

তবে পুলিশ বলছে- আগের একটি ভাঙচুর মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে রোববার মৌলভীবাজার থেকে লিফলেট বিতরণকালে পুলিশকে মারধরের অভিযোগে জেলা ছাত্রদলের সভাপতিসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ওইদিন দুপুরে শহরের চৌমুহনী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি মো. রুবেল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসেন, ছাত্রদলকর্মী সাব্বির আহমদ ও শাকিল মিয়া।

এ বিষয়ে বিএনপি বলছে- ১৯ নভেম্বর বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে রোববার দুপুরে পৌর এলাকায় লিফলেট বিতরণ করছিলেন বিএনপির নেতাকর্মীরা। শহরের চৌমুহনী এলাকায় তারা লিফলেট বিতরণ করতে গেলে জেলা ছাত্রদলের সভাপতিসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে বিনা উস্কানিতে গ্রেপ্তার করে পুলিশ।

তবে মৌলভীবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. মশিউর রহমান জানান, বিএনপির নেতাকর্মীরা লিফলেট বিতরণকালে পুলিশকে মারধর করে। এ কারণে পাঁচজনকে গ্রেফতার করা হয়। মারধরের ঘটনায় কয়েজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2022
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..