দোয়ারাবাজারে প্রকাশ্যেই চলছে মোবাইলে পর্নোগ্রাফি ডাউন লোডের ব্যবসা

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

দোয়ারাবাজারে প্রকাশ্যেই চলছে মোবাইলে পর্নোগ্রাফি ডাউন লোডের ব্যবসা

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় মেবাইলে মেমোরি ডাউন লোডের দোকানগুলোতে প্রকাশ্যেই চলছে পর্নোগ্রাফি ডাউন লোডের ব্যবসা। যে কারণে স্কুল কলেজের শিক্ষার্থী ও উঠতি বয়সের সন্তানদের নিয়ে বেকায়দায় পড়েছে অভিভাবক মহল।

দেশের অবৈধ এ পর্নোগ্রাফি ও অশ্লীল ভিডিও চিত্র মোবাইলের মোমোরিতে ধারণ ও বিপনণ ব্যবসা প্রতিহত করার লক্ষ্যে একটি আইন থাকলেও সরকারের প্রনীত এ আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে উপজেলার নরসিংপুর বাজার, বাংলাবাজার, বগুলা বাজার, মহব্বতপুর বাজার, পশ্চিমবাংলা বাজার, চকবাজার, টেংরা বাজার, টেবলাই বাজার, বালিউড়া বাজার, চাইরগাওঁ বাজার, নাছিমপুর বাজার, আমবাড়ী বাজার, শ্রীপুরপান্ডারগাও নতুন বাজার, মঙ্গল পুর বাজার, দোহালিয়া বাজারসহ প্রায় বাজার, রাস্তার মোড়ে গড়ে উঠেছে কম্পিউটারেরে দোকান।যেখানে উচ্চ শব্দে গান বাজানোর ফলে শব্দ দুষনে সুধী সমাজের যাতায়াতে প্রতিনিয়ত বিড়ম্বনায় পড়তে হয়।কম্পিউটারের দোকান থেকে দেদাচ্ছে চালানো হচ্ছে অবৈধ অশ্লীল ভিডিও চিত্রের লোড কার্যক্রম।

উপজেলার বাজার গুলোতে গড়ে উঠেছে একসাথে কম্পিউটারে মোমোরি ডাউন লোডের ১৫/২০টি দোকান। যেখানে উচ্চ শব্দে গান বাজানোর ফলে শব্দ দুষনে সুধী সমাজের যাতায়াতে প্রতিনিয়ত বিরম্বনায় পড়তে হয়। অনুসন্ধানে জানা গেছে উপজেলার বিভিন্ন কম্পিউটারের দোকানে দিন রাত প্রকাশ্যেই মেমোরি লোড ও সিডি,ডিভিডি রাইটিং কর্মকান্ডের মাধ্যমে সমাজের জন্য ক্ষতিকর নীল ছবির জমজমাট ব্যবসা চলছে। মাত্র ১০/১৫ টাকার বিনিময়ে খুব সহজেই এসব পর্নো ছবি লোড করতে পারায় দোকান গুলোতে উঠতি বয়সের যুবক ও ছাত্রদের ভীড় লেগেই থাকে।

প্রশাসনের সামনেই অবৈধ অশ্লীল পর্নের ছবি ডাউন লোড ব্যবসা চলার কারণে এলাকার যুব সমাজের মাঝে নৈতিকতার অবক্ষয় লক্ষ্য করা গেছে। প্রতিদিন বখাটেদের আড্ডা বসছে স্কুল কলেজের রাস্তার মোড়ে মোড়ে। উপজেলার সচেতন অভিভাবকগণ মনে করছেন অবৈধ এ পর্নো ছবি ব্যবসার ব্যবহৃত সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলোর সকল কম্পিউটার প্রশাসনের পক্ষ থেকে অবিলম্বে জব্দ ও জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির ব্যবস্থা করা প্রয়োজন। নয়তো দিনে দিনে ধ্বংস হয়ে যাবে তাদের সন্তানদের জীবন।

দোয়ারাবাজার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দেব দুলাল ধর বলেন, তরুণ সমাজ রক্ষা ও সামাজিক সভ্যতা রক্ষায় ব্যবসায়ীদের সচেতন হতে হবে। আর আমরা আইন শৃঙ্খলাবাহীনির লোকজন সদা সজাগ দৃষ্টি রেখেছি। যে কাউকে পর্ণোগ্রাফীসহ যে কোন অপরাধে পেলে আইনের আওতায় নিয়ে আসবো।

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..