গোয়াইনঘাটে সন্ত্রাসী হামলা-লুটপাট, স্বস্ত্রীক আহত প্রবাসী

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

গোয়াইনঘাটে সন্ত্রাসী হামলা-লুটপাট, স্বস্ত্রীক আহত প্রবাসী

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম আলীরগাও ইউনিয়নের বার্কিপুর গ্রামে সন্ত্রাসী হামলায় মখলিসুর রহমান নামের এক প্রবাসী স্ব-স্ত্রীক আহত হয়েছেন। হামলায় ৮মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় তাদের ঘরের আলমারি ভেঙে স্বর্ণালঙ্কার, নগদ টাকা পয়সা এবং মুল্যবান কাগজপত্র লুটপাট করা হয়। আহতরা গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। উপজেলার ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের বার্কিপুর গ্রামে, গত ২২ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় এ হামলা ও লুটের ঘটনা ঘটে। হামলায় আহত প্রবাসীর নাম মোঃ মখলিছুর রহমান (৩৮),তার স্ত্রী সালমা বেগম শিরিন, কন্যা আফরোজা রেজওয়ানা শিফা। প্রবাসী মখলিছুর রহমান উপজেলার ১০নং পশ্চিম আলীরগাও ইউনিয়নের বার্কিপুর গ্রামের মৃত আব্দুল লতিফের পুত্র।

এ ঘটনায় জড়িত মোঃ তাজ উদ্দিন (৪০), সাহিদা বেগম (৩৭), আরিফ উদ্দিন (১৯), কামাল উদ্দিন (৩৩)কে আসামি করে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২৬।

এছাড়াও থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ঐসব ঘটনায় আদালতেও একটি দরখাস্ত মামলা করেছেন ক্ষতিগ্রস্ত প্রবাসী মখলিছুর রহমানের। আদাতের মামলায় উপরে উল্লেখিত আসামি ছাড়াও জড়িত অপরাপর গংকে অপরাধীকে আসামি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনকালে প্রবাসী মখলিছুর রহমান অভিযোগ করেন, দীর্ঘ ২৪ বছর সৌদি আরব ও দুবাই থাকাকালে নিজের ক্রয়কৃত ১৭ বিঘা জমি তারই আপন ভাই দ্বয়দের কাছে চাষাবাদ ও ৫টি গরু লালনপালণ করার জন্য দিয়েছিলেন।

এছাড়াও বাবার ৩বিঘা মৌরসী সম্পত্তি, বাড়ির পাশে বিভিন্ন জাতের লাগানো গাছের বাগানের গাছপালা বিক্রি করে নেয়া টাকা ফেরৎ চাওয়ার কারণে কথা কাটাকাটির সূত্রে এক পর্যায়ে হামলার ঘটনা ঘটে। ক্রয়কৃত সম্পত্তি, টাকা, ফিরে চাওয়ার কারণেই এ হামলা হয় বলে তিনি গণমাধ্যম কর্মীদের জানান।

তিনি বললেন, ইতিপূর্বেও তার উপর অনুরূপ কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। সরেজমিন পরিদর্শনকালে ধারালো অস্ত্রে ক্ষতিগ্রস্ত ঘরের দরজা জানালা লুট হওয়া আলমারির দৃশ্য দেখান। ক্ষতিগ্রস্ত প্রবাসী মখলিছুর রহমান সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন এবং তার বিপদে পাশে থাকার জন্য অনুরোধ করেন। পরিদর্শনকালে অভিযুক্ত তাজ উদ্দিন গং গনমাধমকর্মীদের ছবি তুলতে বাধা দেন এবং বাদী ও তার বড় বোনকে প্রাণে মেরে ফেলবেন বলে হুমকিও দেন। সাংবাদিকরা ক্ষতিগ্রস্তের ঘর থেকে বেরিয়ে আসার পর তাকে অভিযোগের ব্যাপারে প্রশ্ন করা হলে অভিযুক্ত তাজ উদ্দিন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অ-স্বীকার করেন।

এব্যাপারে কথা হলে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল জানান, প্রবাসীর উপর হামলা করে তার ঘরের মালামাল লুটপাটের ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি তদন্তনাধীন অচিরেই জড়িত অপরাধীদের গ্রেফতার করা হবে।

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..