কানাইঘাটে আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

কানাইঘাটে আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলা আইন-শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে আইনশৃংখলা কমিটির সভায় উপস্থিত ছিলেন, কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

সভায় দূর্গাপূজা শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশে পালনের লক্ষ্যে আইন-শৃংখলা পরিস্থিতি মনিটারিং বাড়ানোর পাশাপাশি আইন-শৃংখলার উন্নয়ন ও সীমান্ত এলাকা দিয়ে সব ধরনের চোরা চালান প্রতিরোধে বিজিবি, পুলিশ অন্যান্য আইন-শৃংখলা বাহিনীকে আরো নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি আহ্বান জানান। সভায় আইন-শৃংখলার উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীকে সর্বাত্মক ভাবে সহযোগিতা করার জন্য জনপ্রতিনিধিদের আরো সক্রিয় ভাবে সহযোগিতা করার দিক নির্দেশনা দেওয়া হয়। আইন-শৃংখলা কমিটির সভায় উপস্থিত থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান বিগত মাসে থানায় বিভিন্ন অপরাধে ২৭টি মামলা দায়ের করা হয়েছে। উপজেলার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দূর্গাপূজাকে সামনে রেখে কেউ যাতে করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পরে এজন্য সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

সভায় মাদকদ্রব্যের আগ্রাসন প্রতিরোধে সচেতনতা বাড়ানো, মাদকের কেনা বেচা বন্ধ এবং বেটারীচালিত যানবাহন যাতে করে শিশু ও কিশোররা চালাতে না পারেন তাদের বিরদ্ধে ট্রাফিক পুলিশের অভিযান জোরদার, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বাল্যবিবাহ বন্ধ সহ গুজব প্রতিরোধে থানা পুলিশের তৎপরতা বাড়ানো সহ পাশাপাশি সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় সুরইঘাট, আটগ্রাম বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বলেন, বিগত মাসে ৪ টি বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধের পাশাপাশি ভারত ও বাংলাদেশ সীমান্ত এলাকা দিয়ে অবৈধ ভাবে চোরাই মালামাল আদান প্রদানের সময় গোবাদি পশু, মাদক-দ্রব্য, নাসির বিড়ি, মটরসুটি, মটরডাল, ভারতীয় চাপাতা, চিনি, চাল সহ অনুমানিক ২ কোটি টাকার চোরাই মালামাল জব্দ করা হয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা কমলা আক্তার, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির চেয়ারম্যান তমিজ উদ্দিন, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাক ইউপি চেয়ারম্যান আবু তায়িব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমদ চৌধুরী, দক্ষিন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন সহ আইন শৃংখলা কমিটির সদস্যবৃন্দ।

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..